উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় ও প্রেস ব্রিফিং


মোঃবেল্লাল হোসেন, দশমিনা(পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ২৬, ২০২২, ৯:০২ পূর্বাহ্ণ / Print This Post Print This Post
উপজেলা নির্বাহী কর্মকর্তার  মতবিনিময় ও প্রেস ব্রিফিং

 

পটুয়াখালী দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন আল হেলাল সোমবার সকাল ১১টায় পরিষদ মিলনায়তন হল রুমে স্থানীয় সংবাদকর্মীদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করেন।

প্রেস ব্রিফিং এ নির্বাহী কর্মকর্তা বলেন, মহান স্বাধীনতা ও সুবর্ণ জয়ন্তীতে মহতী উদ্দেশ্যে হাসি ফুটিয়েছে হাজারো অসহায়, ঠিকানাবিহীন আশ্রিতদের মলিন মুখে। যারা পেয়েছে স্থায়ী ঠিকানা ও এক খন্ড জমি।বাস্তুুহারা থেকে উত্তোরন ঘটেছে নিকেতনের, মুছে গেছে ভূমিহীনের তকমা, নাগরিত্ব হয়েছে সুদৃঢ।
” আশ্রায়ন অধিকার, শেখ হাসিনার উপহার”
এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষে নির্মিত হচ্ছে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর। আশ্রয়ণ প্রকল্প-২ প্রকল্প থেকে উপজেলায় ১ম-২য় পর্যায়ে ক-শ্রেনির ২৫০ টি ঘরের বরাদ্দ পাওয়া যায় । যা ২ ধাপে নির্মান সম্পন্ন করা হয় এবং মাননীয় প্রধানমন্ত্রীর ২০শে জুন২০২১ শুভ উদ্বোধন করেন।

মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় ধাপে বাংলাদেশে ৩২ হাজার ৯০৪ জন ভূমিহীনদের ২ শতক জমিসহ ঘর নির্মান করার প্রকল্প গ্রহন জরা হয়। মননীয় প্রধানমন্ত্রী ২৬শে এপ্রিল ২০২২ ইং সকাল১১টায় গনভবন থেকে আনুষ্ঠানিক উদ্ধোধন করবেন। তাহার ধারাবাহিকতায় দশমিনা উপজেলা টাস্কফোর্স কমিটি কতৃক অনুমোদনপূর্বক ১০ জনকে ঘর বরাদ্দ দিয়ে খাসজমিতে নির্মান করার শেষ প্রস্তুতি চলছে।আগামী কাল মঙ্গবার ১০ জন উপকারভোগীদের মাননীয় প্রধানমন্ত্রীর উদ্ধোধনের পর ঘর হস্তান্তর করা হবে। ১০টি ঘর নির্মানে জেলা প্রশাসক ও জেলা মনিটরিং কমিটি কতৃক নিবিড় তদারকিতে এই বাস্তবায়ন কার্যক্রম সুষ্ঠ ও মানসন্মতভাবে প্রাক্কল ও ডিজাইন অনুযায়ী বাস্তবায়তিয় হয়েছে। প্রত্যেকটি ঘর নির্মান ব্যায় হয়েছে ২ লক্ষ ৫৯ হাজার ৫ শত টাকা।

” ক ” শ্রেনী বলতে বুজায় যাদের কোন ঘর নির্মানের জায়গা নেই বা উত্তরাধিকার সূত্রে জায়গা পাবার কোন সম্ভবনা নাই এমন লোকদের চিহ্নিত করে এ ঘর দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, মননীয় প্রধানমন্ত্রী আগে শাড়ী, লুঙ্গী, কম্বল, টিন নিতরণ করতেন এখোন খাস জমিতে ঘর নির্মান করে উপহার দিচ্ছেন। আর উপজেলা প্রশাসন শাড়ি, লুঙ্গি, টিন, কম্বল করছে। এতে প্রমান হয় বাংলাদেশ উন্নয়নশীল রাস্ট্রে পরিনত হতে বেশি সময় লাগবে না।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ জাফর আহমেদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবিউল হাসান, উপজেলা শিক্ষা অফিসার সেলিম মিয়া সহ প্রিন্টিং ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মী গন।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০