প্রধানমন্ত্রীর ঈদ উপহারের বাড়ী পাবে ৩৬ পরিবার


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০২২, ৬:১৩ অপরাহ্ণ / Print This Post Print This Post
প্রধানমন্ত্রীর ঈদ উপহারের বাড়ী পাবে ৩৬ পরিবার
ফাইল ছবি

 

মুজিব বর্ষে দুপচাঁচিয়া উপজেলায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে বাড়ী পাবে ৩৬ ভূমিহীন ও গৃহহীন পরিবার।

মঙ্গলবার (২৬ এপ্রিল) আশ্রায়ন প্রকল্পের আওতায় ওই উপহারের বাড়ির চাবি এবং জমির দলিল হস্তান্তর করা হবে বলে জানান দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী অফিসার মুহা.আবু তাহির।

দুপচাচিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্র জানা গেছে, মুজিববর্ষে ঈদ উপহারের ৩৬ টি বাড়ির মধ্য সদর ইউনিয়নে ১৯, গুনাহার ইউনিয়নে ৯ এবং চামরুল ইউনিয়নে ৮ টি নির্মিত হয়েছে।

এদিকে বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা গেছে, সারাদেশে মুজিববর্ষে তৃতীয়ধাপে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে বাড়ি পাবে ৩২ হাজার ৯০৪ টি পরিবার।

এর আগে মুজিববর্ষে প্রথম ও দ্বিতীয়ধাপে ১৭ হাজার ৩২৯ টি বাড়ি প্রধানমন্ত্রীর তরফে উপহার দেয়া হয়েছিল। তবে তৃতীয়ধাপে বাড়ি নির্মানের জন্য অবকাঠামো পরিবর্তন করা হয়েছে। এজন্য প্রথম ও দ্বিতীয়ধাপে নির্মিত বাড়ির চেয়ে ব্যয় বরাদ্দও বেড়েছে। তৃতীয় ধাপে নির্মিত প্রতি বাড়ির জন্য বরাদ্দ হয়েছে ২ লাখ ৬৯ হাজার টাকা।

এর আগে ২৪ এপ্রিল প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়া মুজিববর্ষে তৃতীয়ধাপে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের বাড়ি হস্তান্তরের বিষয়ে ব্রিফ করেন। ওই ব্রিফে জানানো হয়, ২৬ এপ্রিল (মঙ্গলবার) গণভবন থেকে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে জমিসহ বাড়ির চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০