মশার কামড়ে অতিষ্ঠ কলাপাড়া পৌরশহরের নাগরিকরা


কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: প্রকাশের সময় : এপ্রিল ২৬, ২০২২, ৯:০৯ পূর্বাহ্ণ / Print This Post Print This Post
মশার কামড়ে অতিষ্ঠ কলাপাড়া পৌরশহরের নাগরিকরা

 

 

পটুয়াখালীর কলাপাড়া পৌরশহরের নাগরিকরা মশার কামড়ে অতিষ্ঠ হয়ে উঠেছে। শহরের কাভার ড্রেনগুলো নিয়মিত পরিস্কার না করা,ময়লা আবর্জনা ফেলা এবং শহরের অভ্যন্তরে প্রবাহিত খালগুলো দখল,দূষনে প্রায় মরাখালে পরিনত হওয়ায় আশংকা জনক হারে বেড়েছে মশার উপদ্রব। এতে আবাসিক এলাকা, হাট বাজার, অফিস পাড়ায় দিনের বেলায়ও মশার হাত থেকে রক্ষা পাবার জন্য মশার কয়েলের ব্যবহার বেড়েছে।

পৌরসভার এতিমখানা ৪ নং ওয়ার্ডের নাগরিক অ্যাডভোকেট সাইদুর রহমান বলেন,মশার উপদ্রব থেকে বাঁচতে আমি বাসার নীচতলা থেকে দোতলায় উঠেছি। কিন্তু সেখানে দেখি আরও বেশী মশার উপদ্রব। রাতে মশারী থেকে বেরিয়ে বাচ্চারা একবার ওয়াশ রুমে এলে মশারীর ভেতরে অগনিত মশার অস্বিত্ব মেলে। যাতে মশারী টানিয়েও শান্তিতে একটু ঘুমের চিন্তা করা দুস্কর হয়ে উঠেছে।

পৌরসভার ক্লিনিং সুপারভাইজার নুরুল হক বলেন, পৌরসভা থেকে আমাদের ঔষধ কিনে না দিলে আমরা কিভাবে স্প্রে করবো। এছাড়া তার দাবী শহরের খোলা ড্রেন সবগুলো নিয়মিত পরিস্কার করা হয়। কর্তৃপক্ষের নির্দেশে কাভার ড্রেন শুধু প্রেসক্লাবের সামনে পরিস্কার করা হয়েছে।

কলাপাড়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী ধ্রুবলাল দত্ত বনিক বলেন, রাজস্ব খাত থেকে প্রতিবছর তিন থেকে সাড়ে তিন লক্ষ টাকার ঔষধ কিনে খরচ করা হয় । অর্ডারের ঔষধ হাতে পেলে দ্রুত নাগরিক সেবার উদ্দোগ নেয়া হবে।

কলাপাড়া পৌরসভার প্যানেল মেয়র মো: হুমায়ুন কবির বলেন, পৌরসভার সামনে খালের উপর একটি কালভার্টের কাজ করার জন্য খালে বাঁধ দেয়ায় কিছুটা মশার উপদ্রব বেড়েছে। ৫/৭দিনের মধ্যে বাঁধ ছেড়ে দেয়ার পর পানি প্রবাহ স্বাভাবিক হলে মশার উপদ্রব কমে যাবে। এছাড়া ঈদের আগে মশা নিধনে পৌরসভার সব ওয়ার্ডে ঔষধ স্প্রে করা হবে বলে জানান তিনি।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০