৪র্থ দিনেও উপচেপড়া ভিড় ট্রেনের অগ্রিম টিকিট পেতে


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ২৬, ২০২২, ৯:৩৬ পূর্বাহ্ণ / Print This Post Print This Post
৪র্থ দিনেও উপচেপড়া ভিড় ট্রেনের অগ্রিম টিকিট পেতে

 

চতুর্থ দিনের মতো পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রীদের জন্য রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। আজ দেওয়া হচ্ছে আগামী ৩০ এপ্রিলের টিকিট। আজও স্টেশনে রয়েছে টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড়।

৩০ এপ্রিলের টিকিট পেতে কমলাপুরে গতকাল সোমবার বিকেল থেকেই মানুষের লাইনে সিরিয়াল দেওয়া শুরু করে। প্রতিটি কাউন্টারের সামনে মানুষের দীর্ঘ লাইন। এই লাইনে কেউ দাঁড়িয়েছেন গতকাল বিকেলে, সন্ধ্যায়, রাতে, কেউবা আজ ভোরে এসে যুক্ত হয়েছেন। টিকিট বিক্রি শুরু হওয়ার সময় এই লাইন আরও দীর্ঘ হয়ে একে বেঁকে বাহিরের রাস্তায় চলে গেছে।

ইন্টারনেটেও ই-টিকিটিংয়ের মাধ্যমে অগ্রিম টিকিট বিক্রি সকাল ৮টা থেকে শুরু হয়েছে।

এর আগে শনিবার (২৩ এপ্রিল) সকাল ৮টা থেকে দেওয়া হয় ২৭ এপ্রিলের টিকিট। ‘টিকিট যার ভ্রমণ তার’ নিশ্চিত করতে যাত্রীদের এনআইডি বা জন্ম নিবন্ধন সনদের ফটোকপি কাউন্টারে প্রদর্শন করে টিকিট কিনতে হচ্ছে। একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন। ঈদের অগ্রিম বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না।

যাত্রীর চাপ কমানোর লক্ষ্যে ঢাকা শহরের ৫টি কেন্দ্রে টিকিট বিক্রি করা হচ্ছে। স্থানগুলো হলো- কমলাপুর, ঢাকা বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা ক্যান্টনমেন্ট ও ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন)।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০