২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঘর পাচ্ছেন কালীগঞ্জের ৭৫ গৃহহীন পরিবার

ফিরোজ আহম্মেদ, কালীগঞ্জ ঝিনাইদহ প্রতিনিধিঃ , প্রকাশিত হয়েছে-

 

 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ৭৫টি পরিবার পাকা প্রদান করা হচ্ছে। মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে এ ৩০টি ঘরের চাবি তুলে দেওয়া হবে পরিবার গুলোর মধ্যে। প্রতিটি ঘর তৈরিতে খরচ করা হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫শ টাকা। দুই শতক সরকারি জমিতে দুইটি পাকা রুম,বাথরুমএই ঘরগুলো নির্মাণ করা হয়েছে। কালীগঞ্জ উপজেলার ভুমিহীন ও গৃহহীন পরিবার এই ঘরগুলো পাচ্ছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন জানান, মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে ঈদ উপহার হিসেবে উপজেলার গৃহহীন ও ভুমিহীন ৭৫টি পরিবারের মাঝে ঘর দেওয়া হচ্ছে। তবে মঙ্গলবার ৩০টি পরিবারের মাঝে আনুষ্ঠানিক ভাবে চাবি হস্তান্তর করা হবে। তিনি জানান, কালীগঞ্জ উপজেলার কাষ্টভাঙ্গা ইউনিয়নে ১১টি এবং সুন্দরপুর দুর্গাপুর ইউনিয়নে ১৯টি পরিবারের মাঝে দেওয়া হচ্ছে। প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫শ টাকা। ইউএনও সাদিয়া জেরিন আরো জানান, এর আগে কালীগঞ্জ উপজেলার ৩২টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঘর দিয়েছেন প্রধানমন্ত্রী।

এছাড়াও বাংলাদেশে প্রথম ৫৯টি বেদে পরিবারের জন্য পাকা ঘর নির্মাণ করা হচ্ছে কালীগঞ্জ উপজেলার জগন্নাথপুর গ্রামে।

কালীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ হেল আল মাসুম জানান, প্রতিটি পরিবারকে ২ শত জমির উপর ২ কক্ষ বিশিষ্ট ঘর,বাথরুম করে দেওয়া হয়েছে। দেওয়া হয়েছে বিদ্যুৎ সংযোগ, টিউবওয়েল।

তিনি জানান, এই ঘর গুলো নির্মাণে সার্বিক খোজ খবর নিয়েছেন ইউএনও সাদিয়া জেরিন। এছাড়াও কোনেশন অনুযায়ী ইট,বালি,সিমেন্ট ও রড ব্যবহার করা হয়েছে।