দশমিনা নির্বাহী কর্মকর্তার উদ্যোগে সিসি ক্যামেরার আওয়াতায় দশমিনা উপজেলা


মোঃবেল্লাল হোসেন ,দশমিনা(পটুয়াখালী) প্রতিনিধি: প্রকাশের সময় : মে ৫, ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ণ / Print This Post Print This Post
দশমিনা নির্বাহী কর্মকর্তার উদ্যোগে সিসি ক্যামেরার আওয়াতায় দশমিনা উপজেলা

 

 

পটুয়াখালীর দশমিনায় মানুষের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অপরাধ নিয়ন্ত্রণ, দমন ও অপরাধী শনাক্তের সুবিধার্থে গোটা উপজেলাকে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনার উদ্যোগে নিয়েছে উপজেলা প্রশাসন।

সরেজমিনে দেখা যায়, উপজেলার বিভিন্ন বাজার, মার্কেট, স্থাপনা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও তৎসংলগ্ন জনগুরুত্বপূর্ণ সড়কগুলোতে সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। ইতোমধ্যে উপজেলা শহরের গুরুত্বপূর্ন স্থান উপজেলা পরিষদ চত্ব, নলখোলা বাসস্ট্যান্ড, চেয়ারম্যান মার্কেট, দশমিনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় ও হাজীরহাট লঞ্চঘাট এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

এছাড়া, উপজেলা শহরের পুজাখোলা, উপজেলা পরিষদ ক্যাম্পাস ও রণগোপালদী ব্রীজ এলাকায় ক্যামেরা স্থাপনের কাজ চলছে। খুব শীঘ্রই উপজেলা সদরসহ সকল ইউনিয়নের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ক্যামেরা স্থাপন করা হবে।

উপজেলা সদরের চেয়ারম্যান মার্কেটের হাজী ফ্যাশনের স্বত্ত্বাধিকারী আলহাজ্ব মো. আব্দুল হক বলেন, এতে ব্যবসা প্রতিষ্ঠানগুলোর সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার হবে।

সরকারি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক মোঃশাহাদত হোসেন বলেন, অপরাধী শনাক্তে এ ক্যামেরাগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী হাসান এ প্রতিনিধিকে বলেন, ‘উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি অপরাধের রহস্য উদঘাটনে এবং সাধারণ মানুষ, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও ব্যবসা প্রতিষ্ঠানসহ অন্যান্য সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতে এ ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়া কোন অঘটনের তদন্তে এসব ক্যামেরা পুলিশ প্রশাসনকে সহায়তা করবে।

বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, যেহেতু পুরো পরিকল্পনা বাস্তবায়ন ব্যয়বহুল ও সময় সাপেক্ষ তাই ঈদ উপলক্ষে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে সিসি ক্যামেরা বসানো হয়েছে। বাকি পয়েন্টগুলোতে বসানোর কাজ চলছে। আশা করি গোটা দশমিনা উপজেলাবাসী এর সুফল পাবে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১