দেশে করোনায় আজও মৃত্যু নেই, নতুন শনাক্ত ১০


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : মে ৭, ২০২২, ৪:১৮ অপরাহ্ণ / Print This Post Print This Post
দেশে করোনায় আজও মৃত্যু নেই, নতুন শনাক্ত ১০

 

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত আর কেউ মারা যাননি। তবে এ সময়ে নতুন করে ১০ জনের ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৯ লাখ ৫২ হাজার ৭৭৬।

আজ (৭ মে ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, দেশে টানা ১৬ দিন করোনায় কেউ মারা যায়নি। ফলে মৃতের সংখ্যা আগের মতো ২৯ হাজার ১২৭-ই রয়েছে।

অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ৬৩৯টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৬৫৬টি। এখন পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪০ লাখ ৭ হাজার ২৪৮টি।

গত ২৪ ঘণ্টায় দেশে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ০ দশমিক ৩৮ শতাংশ এবং এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ।

এদিন নতুন করে আর ২১৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন বলে জানিয়েছে অধিদফতর। আর এ নিয়ে এখন পর্যন্ত মোট ১৮ লাখ ৯৭ হাজার ২৬৩ জন ভাইরাসটি থেকে সুস্থতা লাভ করলেন। সেই হিসাবে শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯৭ দশমিক ১৬ শতাংশ এবং আর মারা গেছেন ১ দশমিক ৪৯ শতাংশ।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহরে প্রথমে করোনা শনাক্ত হয়। এরপর সেখানে তাণ্ডব চালানোর পর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১