২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দিল্লির এক অফিসে আগুনে পুড়ে ২৭ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট , প্রকাশিত হয়েছে-

ভারতের রাজধানী দিল্লির পশ্চিম এলাকার মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি তিনতলা বাড়িতে আগুন লেগে অন্তত ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ওই বাড়িটি বিভিন্ন অফিসকে ভাড়া দেওয়া হত। দমকা হাওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দিনের ব্যস্ত সময়ে যখন আগুন লাগে, তখন বাড়িতে বহু মানুষ ছিলেন। শেষ পাওয়া খবর অনুযায়ী, আগুনে ঝলসে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। উদ্ধার করা হয়েছে অন্তত ৬০ থেকে ৭০ জনকে। আগুনের গ্রাস থেকে বাঁচতে বহুতল থেকে ঝাঁপ দিয়েছিলেন অনেকে। তাঁদের মধ্যে ৪০ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকল। দমকলের বেশ কয়েকটি ইউনিট আগুন নেভানোর কাজ করছে। তবে রাত ১২টায়ও আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। কীভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা।

মুন্ডকা স্টেশনের আগুনের ঘটনায় টুইট করে শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের অফিস থেকে টুইট করে আগুনের ঘটনায় শোক প্রকাশ করা হয়েছে। মৃতদের প্রতি সমবেদনাও জানানো হয়েছে ওই টুইটে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও টুইট করে আগুনের ঘটনায় শোকপ্রকাশ করেছেন। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে প্রধানমন্ত্রীর দফতরের তরফ থেকে।