লালমনিরহাটে ফিল্মি ষ্টাইলে প্রধান শিক্ষক জমি দখল করার চেষ্টা প্রভাষকের


মোস্তাফিজুর রহমান, লালমনিরহাট প্রতিনিধিঃ প্রকাশের সময় : মে ১৬, ২০২২, ১১:৫৪ অপরাহ্ণ / Print This Post Print This Post
লালমনিরহাটে ফিল্মি ষ্টাইলে প্রধান শিক্ষক জমি দখল করার চেষ্টা প্রভাষকের
ছবি : আব্দুল কাদের মাষ্টারের বাড়ী ভাংচুরের চিত্র।

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ী ইউনিয়নে ফিল্মি ষ্টাইলে ভাড়াটিয়া বাহিনীকে দিয়ে জমি দখল করার চেষ্টার অভিযোগ উঠেছে এক প্রভাষকের বিরুদ্ধে।গত( ১৫ এপ্রিল) বিকেলে ভেলাগুড়ী ইউনিয়নের দক্ষিন জাওরানী এলাকার আব্দুল কাদেরের মাষ্টরের বাড়িতে এ ঘটনা ঘটে তিনি জাওরানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ।

এ ঘটনায় আব্দুল কাদের বাদী হয়ে প্রভাষক গোলাম মোস্তফাকে প্রধান আসামী করে হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযুক্ত গোলাম মোস্তফা ভেলাগুড়ী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মৃত রজব আলির পুত্র ও উত্তরন কলেজের বাংলা বিভাগের প্রভাষক। লিখিত অভিযোগ ও সরেজমিনে জানা যায় প্রভাষক গোলাম মোস্তফার সাথে আব্দুল কাদেরের জমি নিয়ে বিরোধ দীর্ঘদিনের । যা নিয়ে লালমনিরহাট জজ আদালতে মামলা চলমান আছে। কিন্তু গোলাম মোস্তফা আইনকে তোয়াক্কা না করেই সেই জমি দখলে নিতে ২৫ থেকে ৩০ জন ভাড়া টিয়া সন্ত্রাসী নিয়ে আব্দুল কাদেরের জমি দখলে নিতে যায়। এতে আব্দুল কাদের বাধা দিলে গোয়াল ঘর, টিনের চাল, বেড়া সহ ফলজ গাছের ব্যাপক ক্ষতি করে ভাড়াটিয়ারা।

আব্দুল কাদের বলেন, তারা আমার কাছে জমি পাবে দাবী করলে এলাকাবাসী সেটি সমাধান করে দেয় কিন্তু গোলাম মোস্তফা সেটা মেনে না নিয়ে লালমনিরহাট জজ আদালতে মামলা দায়ের করেছেন। মামলা চলমান থাকা অবস্থান বিকেলে মোস্তফার ভাড়াটিয়া বাহিনী দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আম গাছ, টিনের ঘর, টিনের বেড়া সহ প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতিসাধন করে।

 

অভিযুক্ত গোলাম মোস্তফা অভিযোগ অস্বীকার করে বলেন, কাদের মাষ্টার আমার জমি দখল করে নিয়েছে আমি উদ্ধারের জন্য লোক জন নিয়ে গিয়েছিলাম। সাংবাদিকের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি আমার জমিতে গিয়েছি অন্যের জমিতে না। হাতীবান্ধা থানার অফিসার ইনর্চাজ (ওসি) এরশাদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি জানার সাথে সাথেই আমি থানা পুলিশের একটি টিমকে সেখানে পাঠিয়েছিলাম।

আব্দুল কাদের অভিযোগ দিয়েছে,অভিযোগের ভিত্তিতে দ্রুত আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১