মাছের সঙ্গে শত্রুতা,বিষ দিয়ে মাছ নিধন


ফিরোজ আহম্মেদ ,ঝিনাইদহ প্রতিনিধিঃ প্রকাশের সময় : মে ১৭, ২০২২, ৭:০৪ অপরাহ্ণ / Print This Post Print This Post
মাছের সঙ্গে শত্রুতা,বিষ দিয়ে মাছ নিধন

 

 

ঝিনাইদহ সদর উপজেলার পানামী গ্রামে এক মৎস্যচাষীর পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে প্রতিপক্ষরা। ১৬মে সোমবার দিবাগত রাতে সদর উপজেলার হরিশংকরপুর ইউনিয়নের ওই গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ মৎস্যচাষী বাবুল মন্ডল জানান, তার বাড়ির পাশের পুকুরে তিনি মাছ চাষ করে আসছেন। পুকুরে তিনি ৮ মাস আগে বিভিন্ন জাতের ৫ মন মাছের পোনা ছাড়েন। কিছুদিনের মধ্যে মাছগুলো বিক্রি করার আশা করছিলেন তিনি। সোমবার সকালে পুকুরে মাছের খাবার দিতে গেলে মাছগুলো ভেসে উঠতে দেখেন।

দুপুর পর্যন্ত পুকুরের সকল মাছ মরে ভেসে উঠেছে। এতে তার প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। বাবুল মন্ডল অভিযোগ করে বলেন, বেশ কয়েকদিন যাবত প্রতিবেশী ছমির মোল্লার সাথে তার বিরোধ চলে আসছিল।

হরিশংকরপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু আলম লালু বলেন, পুকুরে বিষ দিয়ে মাছ মারা একটি ন্যাক্কার জনক ঘটনা। আমার বিশ্বাস শত্রুতামুলক ভাবে প্রতিবেশী ছমির ও তার লোকজন এই মাছ নিধনের সঙ্গে জড়িত। এ ব্যাপারে অভিযুক্ত ছমির মোল্লা বলেন, আমরা এই কাজ করিনি। আমরা করলাম নাকি তৃতীয় পক্ষ করলো আপনারা তদন্ত করে দেখেন। এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, ঘটনার সংবাদ শুনে সেখানে পুলিশ পাঠিয়েছিলাম। ক্ষতিগ্রস্থ মৎস্যচাষীরা লিখিত অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১