আমতলী পশু জবাইখানায় মোবাইল কোর্ট, ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা


হায়াতুজ্জামান মিরাজ,আমতলী (বরগুনা) প্রতিনিধি। প্রকাশের সময় : মে ১৮, ২০২২, ৪:২৩ অপরাহ্ণ / Print This Post Print This Post
আমতলী পশু জবাইখানায় মোবাইল কোর্ট, ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা

 

 

বরগুনার আমতলী পৌর শহরে মাংসের দোকানগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রন আইন ২০১১ ধারা অনুযায়ী ৫ জন মাংস বিক্রেতাকে ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ (বুধবার) ভোর ৫টা থেকে ৭টা পর্যন্ত আমতলী পৌর শহরের একে স্কুল মাছ বাজার, বটতলা বাজার ও বাঁধঘাট নতুন বাজার মাছ বাজারে উপজেলা ভ্রাম্যমান আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল ইসলাম মোবাইল কোর্ট পরিচালনা করেন। জবাইখানার পরিবর্তে প্রকাশ্যে রাস্তায় বসে পশু জবাই করা, সংক্রামক রোগ মুক্তির সনদ না থাকা, প্রজননক্ষম গরু জবেহ করা, যথাযথ ভাবে বর্জ্য ব্যবস্থাপনা না করা ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে বাঁধঘাট নতুন মাছ বাজারের মাংস বিক্রেতা শাহাজান দুয়ারী ও জাকির হোসেন আকনকে ৪০ হাজার, বটতলা বাজারে জাকির হোসেনকে ২০ হাজার এবং একে স্কুল মাছ বাজারে আঃ রহমানকে ২০ হাজার ও আঃ জলিলকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় উপজেলা ভ্রাম্যমান আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল ইসলামকে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ নাজমুল হক ও পৌর স্যানিটারী কর্মকর্তা মোঃ কবির হোসেন ও এসআই দাদন মিয়াসহ পুলিশ সদস্যরা সহায়তা করেন।

উপজেলা ভ্রাম্যমান আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল ইসলাম মুঠোফোনে বলেন, জবাইখানার পরিবর্তে প্রকাশ্যে রাস্তায় বসে পশু জবাই করা, সংক্রামক রোগ মুক্তির সনদ না থাকা, প্রজননক্ষম গরু জবেহ করা ও মূল্য তালিকা প্রদর্শন না করাসহ নানা অনিয়ম ও অপরাধের জন্য পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রন আইন ২০১১ ধারা অনুযায়ী ৫ জন মাংস বিক্রেতাকে ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

 


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১