১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বরগুনায় ১৭০ দোকান পুড়ে ছাই

বরগুনা প্রতিনিধি : , প্রকাশিত হয়েছে-

বরগুনা শহরের এক কাপড়ের বাজারে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডে ১৭০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। মার্কেটের একটি কাপড়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে।

আগুন লাগার প্রায় তিন ঘণ্টা পর ফায়ার সার্ভিস পাঁচটি ইউনিট, রেড ক্রিসেন্ট সোসাইটি, বরগুনা সদর পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি), পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, পৌর মালিক সমিতির সদস্য, অ্যাম্বুলেন্স সমিতির সদস্য, উৎসর্গ, সামাজিক সংগঠন দুর্বার ও সাধারণ মানুষ মিলে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নেভাতে গিয়ে পাঁচজন আহত হয়ে বরগুনার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ব্যবসায়ী আব্দুল সালাম জানিয়েছেন, আগুনে ১৭০টি দোকান পুড়ে গেছে। আমাদের প্রত্যেক দোকানে কোটি টাকা মূল্যের মালামাল ছিল। আমাদের এ ক্ষতি কাটিয়ে ওঠার মতো না।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পটুয়াখালী ও বরগুনা জোনের সহকারী পরিচালক (এডি) জাকির হোসেন জানান, এ ঘটনায় বুধবার তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জেলা প্রশাসক হাবিবুর রহমান, জেলা পরিষদ প্রশাসক ও সাবেক সাংসদ দেলোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শমভু ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সকল প্রকার সাহায্যের আশ্বাস দিয়েছেন।