২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

বাংলাদেশের দল ঘোষণা ঢাকা টেস্টের জন্য

ক্রীড়া ডেস্ক , প্রকাশিত হয়েছে-

 

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ঘোষিত দলে তেমন কোনো চমক নেই। চট্টগ্রাম টেস্টের স্কোয়াড থেকে ইনজুরির কারণে ছিটকে যাওয়া পেসার শরিফুল ইসলাম ঢাকা টেস্টের স্কোয়াডে নেই।

বৃহস্পতিবার ঘোষিত দলে চলমান চট্টগ্রাম টেস্টের স্কোয়াড থেকে শরিফুল বাদ পড়েছেন হাতের চোটের কারণে। এছাড়া প্রথম টেস্টের বাকি ১৬ সদস্যের প্রত্যেকেই আছেন দ্বিতীয় টেস্টের দলে। নতুন করে কাউকে ডাকা হয়নি। হাতের ইনজুরি থেকে এখনো সেরে না ওঠায় অফ স্পিনার মেহেদী হাসান মিরাজকে রাখা হয়নি এই স্কোয়াডে।

আগামী ২৩ মে থেকে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। চলমান চট্টগ্রাম টেস্টের মত এই ম্যাচও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

একনজরে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন চৌধুরী, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, নুরুল হাসান সোহান এবং মোসাদ্দেক হোসেন সৈকত।