গণকমিশনের নামে বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক: প্রকাশের সময় : মে ২০, ২০২২, ৩:৪১ অপরাহ্ণ / Print This Post Print This Post
গণকমিশনের নামে বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

 

ঢাকা: মৌলবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাস তদন্তে গঠিত ১১৬ আলেমকে ধর্ম ব্যবসায়ী আখ্যা দিয়ে গণকমিশনের অভিযোগের আইনগত কোনো ভিত্তি নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (২০ মে) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে লায়ন্স ক্লাবের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকর সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

এসময় গণকমিশনের তালিকা সম্পর্কে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা একটি বই প্রকাশ করেছে ২০০৩ সন্ত্রাস। এর ভেতরে কী লিখেছে আমি জানি না। তারা যাদের নামে সন্ত্রাস কিংবা দুর্নীতির দায়ভার দিচ্ছে সেটা আমরা দেখিনি, তাই এর সম্পর্কে কিছু বলতে পারবো না।

বাংলাদেশে জঙ্গি অর্থায়ন, ঘৃণা বিদ্বেষ ছড়ানো, অর্থপাচার, ওয়াজের নামে টাকা আদায়সহ বিভিন্ন অভিযোগ তুলে ইসলামপন্থী সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত ১১৬ আলেমকে ‘ধর্ম ব্যবসায়ী’ আখ্যা দিয়ে দুদকে একটি শ্বেতপত্র দিয়েছে ‘গণ কমিশন’। গত ১২সে দুদকে শ্বেতপত্রটি দেয় গণকশিমন। প্রশাসনের কিছু কর্মকর্তা ‘মৌলবাদী গোষ্ঠীকে উস্কানি দিচ্ছে’ বলে ২২০০ পৃষ্ঠার ওই শ্বেতপত্রে দাবি করা হয়। এমন কয়েকজনের নামও শ্বেতপত্রে উল্লেখ করা হয়েছে।

ওই তালিকায় যাদের নাম এসেছে তাদের পক্ষে ইসলামপন্থী বিভিন্ন সংগঠন এভাবে তালিকা প্রণয়নের তীব্র সমালোচনা করে বলেছে, ‘ইসলাম বিদ্বেষ’ থেকেই ‘আলেমদের চরিত্রহনন’ করার জন্য এমন তালিকা করা হয়েছে।

শুক্রবার বিষয়টি নিয়ে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। কোন তথ্যের ভিত্তিতে ১১৬ আলেমকে ধর্ম ব্যবসায়ী বলা হয়েছে সেটি জানেন না উল্লেখ করে মন্ত্রী বলেন শ্বেতপত্রটি পর্যালোচনা করা হবে। বিষয়টি নিয়ে কেউ বিশৃঙ্খলা করলে শক্ত হাতে দমন করা হবে বলেও হুঁশিয়ারি দেন আসাদুজ্জামান খান।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১