ইভিএম নিয়ে সবার আস্থা অর্জন করতে চাই: সিইসি


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় : মে ২৪, ২০২২, ৩:৫৪ অপরাহ্ণ / Print This Post Print This Post
ইভিএম নিয়ে সবার আস্থা অর্জন করতে চাই: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ইভিএম এখনো সবার আস্থাভাজন হতে পারেননি। আমরা ইভিএম নিয়ে সবার আস্থা অর্জন করতে চাই। মঙ্গলবার (২৪ মে) সকালে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, আমরা (ইভিএম নিয়ে) ৫টা মিটিং করেছি। এটি পুরোপুরি (সবার) আস্থাভাজন হতে পারিনি। আরও মিটিং হবে। সেখানে পর্যালোচনা করবো। আগামীকালও কারিগরি মিটিং হবে,’ উল্লেখ করে সিইসি বলেন, ‘নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছে আমাদের নেই। এটা আমরা অন্তর থেকে বলছি। (আমরা চাই) সুন্দর ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে সুস্থধারা অব্যাহত থাকুক।

মাদারীপুরে নির্বাচন কমিশনার আনিছুর রহমানের ‘ইভিএমে ত্রুটি ধরতে পারলে ১০ মিলিয়ন ডলার পুরস্কার ঘোষণা করেছেন সিইসি’ প্রসঙ্গে কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘সিইসি ১০ মিলিয়ন ডলার ঘোষণা করেছেন—এটা উদ্ভট কথা। সিইসি এ ধরনের কথা বলতেই পারেন না। তার মতে, এটা কমিশনের বক্তব্য নয়। কমিশনের কোনো কর্মচারীও এ কথা বলেননি। কমিশনার তো দূরের কথা, (তিনি তা) বলতে পারেন না। এ সময় তিনি নির্বাচন কমিশনারদের কথা বলার ক্ষেত্রে আরও সতর্ক ও দায়িত্বশীল হওয়ার আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মো. আলমগীর ও আনিছুর রহমানসহ অন্যান্যরা।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১