ছাত্রদলকে প্রতিহত করেছে সাধারণ শিক্ষার্থীরাই: লেখক ভট্টাচার্য


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : মে ২৬, ২০২২, ১০:৫৯ অপরাহ্ণ / Print This Post Print This Post
ছাত্রদলকে প্রতিহত করেছে সাধারণ শিক্ষার্থীরাই: লেখক ভট্টাচার্য

ছাত্রদলকে সন্ত্রাসী আখ্যা দিয়ে সাধারণ শিক্ষার্থীরাই তাদের প্রতিহত করেছে বলে দাবি করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে সাংবাদিকদের একথা বলেন তিনি।

লেখক ভট্টাচার্য বলেন, ছাত্রদল তার পুরনো ইতিহাসের মতো ফের ক্যাম্পাসকে উত্তপ্ত করতে চাইছে। অতীতের সন্ত্রাসী কর্মকাণ্ডের অংশ হিসেবে মিছিলের নামে মহড়া দিচ্ছে। তবে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসকে শান্তিপূর্ণ রাখতে রাস্তায় নেমে এসেছে। তারা সন্ত্রাসীদের প্রতিহত করেছে। তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছি আমরা ছাত্রলীগ।

তিনি আরও বলেন, অতীতের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাদের সন্ত্রাসী কার্যক্রম, খুন ও হত্যা আমরা হতে দিতে পারি না। বিগত বছরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো মেধাবীর প্রাণ ঝরেনি, কেন না সন্ত্রাসীদের প্রশ্রয় দেওয়া হয়নি। আমরা চাই না এই বিশ্ববিদ্যালয়ে অতীতের মত সন্ত্রাসীদের হাতে প্রাণ ঝরুক মেধাবী শিক্ষার্থীদের। সাধারণ শিক্ষার্থীরাও চায় না। আর এ কারণেই এ প্রতিরোধ।

এর আগে, দুপুর ১২টার দিকে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ছাত্রদল হাইকোর্ট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে ছাত্রলীগের বাধার মুখে পড়ে। পরে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুপক্ষই। চেষ্টা করেও ক্যাম্পাসে ঢুকতে না পেরে হামলার মুখে পিছু হটে ছাত্রদল। এতে পাঁচজন গুরুতরসহ অন্তত ৪৭ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি ছাত্রদলের। তবে এ ঘটনায় ছাত্রলীগের কেউ হতাহত হয়নি বলে জানা যায়।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১