তালতলীতে স্বতন্ত্র প্রার্থীকে হত্যা চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন


হায়াতুজ্জামান মিরাজ, আমতলী (বরগুনা) প্রতিনিধি। প্রকাশের সময় : মে ২৬, ২০২২, ১০:৪১ অপরাহ্ণ / Print This Post Print This Post
তালতলীতে স্বতন্ত্র প্রার্থীকে হত্যা চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন

 

বরগুনা: তালতলী উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের এক স্বতন্ত্র নারী চেয়ারম্যান প্রার্থী মাসুদা আক্তারের ওপর নৌকা’র সমর্থকরা হামলা করার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

আজ বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১১ টার দিকে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের সামনে সহাস্রাধিক জনগণ ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভা করে। অন্যদিকে এই মানববন্ধনকে অবৈধ দাবি করে বিকেল তিনটার দিকে উপজেলা আওয়ামী লীগ অফিসে সংবাদ সম্মেলন করেন নৌকা মার্কার মনোনিত চেয়ারম্যান প্রার্থী বাচ্চু মিয়া।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের স্বতন্ত্র নারী চেয়ারম্যান প্রার্থী মাসুদা আক্তার নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করায় তাকে নির্বাচন থেকে সরে দাড়ানোর হুমকি দিয়ে আসছে নৌকা’র প্রার্থী বাচ্চু মিয়া ও তার কর্মী সমর্থকরা। গত ২৫ মে বিকাল আনুমানিক ৩টার দিকে উপজেলার অংকুজানপাড়া এলাকায় ওই নারী চেয়ারম্যান প্রার্থী তার নিকটাত্মীয় ও ভোটারদের সঙ্গে কথা বলতে যাওয়ার পথে নৌকা’র প্রার্থী বাচ্চু মিয়ার ২০ থেকে ২৫ জন সমর্থকরা লাঠিসোটা নিয়ে সন্ত্রাসী হামলা চালায়। এতে প্রার্থীসহ তার ৪ সমর্থক আহত হয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে আহত চেয়ারম্যান প্রার্থী ও তার সমর্থকদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়ে দেয়। তারা আরও বলেন, নির্বাচনে জয় পরাজয় থাকবে তাই বলে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী তার সন্ত্রাসী বাহিনী দিয়ে একজন নারী চেয়ারম্যান প্রার্থীকে পরিকল্পিত ভাবে হত্যার চেষ্টা চালাবে আমরা সাধারণ জনগণ কোন অবস্থাতেই তা মেনে নিতে পারিনা। এ ঘটনার সাথে জড়িত দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

মানববন্ধনে বক্তব্য রাখেন ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী দুলাল ফরাজী, রাখাইন নেতা নিও, মজিবর ফরাজী প্রমুখ।

এদিকে মানববন্ধনের পরপরই পাল্টা সংবাদ সম্মেলন করে নৌকা মার্কার প্রার্থী বাচ্চু মিয়া। তিনি বলেন, স্বতন্ত্র নারী চেয়ারম্যান প্রার্থী মাসুদা আক্তার ও তার স্বামী দুলাল ফরাজী দু’জনেই স্বতন্ত্র প্রার্থী। নৌকা মার্কার জনপ্রিয়তা দেখে স্বামী স্ত্রী মিলে প্রার্থী হয়েছেন। এরপর আমাদের বিরুদ্ধে মিথ্যা অপবাদ চালিয়ে যাচ্ছেন। তিনি যে ঘটনা নিয়ে মানববন্ধন করেছেন সে রকম কোন ঘটনা ঘটেনি। আমি ওই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সংবাদ সম্মেলনের উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কামরুল আহসান, যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ হাওলাদারসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি।

ওই দিনের ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছে স্বতন্ত্র নারী চেয়ারম্যান প্রার্থী মাসুদা আক্তার। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, আগামী ১৫ জুন উপজেলার ৬টি ইউনিয়নে ইভিএমে’র মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১