২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ || ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সুন্দরবনের কটকায় হরিণের মাংসসহ শিকারী আটক

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : , প্রকাশিত হয়েছে-

 

বাগেরহাট: পূর্ব সুন্দরবনের কটকা এলাকার বন থেকে বৃহস্পতিবার দুপুরে বনরক্ষীরা হরিণের মাংস,চামড়া ও হরিণধরা ফাঁদসহ একজন শিকারীকে আটক করেছে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ শহীদুল ইসলাম জানান, বৃহস্পতিবার দুপুরে কটকা অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদিক মাহমুদের নেতৃত্বে বনরক্ষীরা নিয়মিত টহল কালে বনের হুমরার ভদ্দর খালে দুটি ডিঙি নৌকা দেখতে পেয়ে এগিয়ে যায়। এসময় চোরা শিকারীরা খালের পাড়ে বনের মধ্যে হরিণের মাংস সাইজ করছিল। বনরক্ষীদের দেখতে পেয়ে শিকারীরা বনের মধ্যে পালিয়ে যায়। বনরক্ষীরা শিকারীদের ধাওয়া দিয়ে বন থেকে মিজান হাওলাদার (৪৫) নামে এক শিকারীকে আটক করতে সক্ষম হয়। অপর ৮জন শিকারী গভীর বনে পালিয়ে যায়। আটক মিজান শরণখোলা উপজেলার শরণখোলা পানিরঘাট গ্রামের মৃত তানজের হাওলাদারের পুত্র। পরে বনরক্ষীরা ঘটনাস্থল থেকে চারটি হরিণের মাথা, চারটি চামড়া,একমণ হরিণের মাংস, বিপুল পরিমাণ হরিণ ধরা ফাঁদ এবং দুটি ডিঙি নৌকা জব্দ করে।

এব্যপারে বন আইনে একটা মামলা দায়ের করে আসামিকে আদালতে চালান দেওয়া হবে এবং আদালতের নির্দেশে হরিণের মাংস মাটি চাপা দেওয়া হবে বলে এসিএফ জানিয়েছেন।