দশমিনায় ডায়াগনষ্টিক সেন্টার নবায়ন ও নিবন্ধন পরিদর্শন


দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি: প্রকাশের সময় : মে ২৮, ২০২২, ১০:০০ অপরাহ্ণ / Print This Post Print This Post
দশমিনায় ডায়াগনষ্টিক সেন্টার নবায়ন ও নিবন্ধন পরিদর্শন

 

 

পটুয়াখালী: দশমিনায় ডায়াগনষ্ঠিক ও স্বাস্থ্য এন্ড ডি ল্যাব পরিদর্শন কারা হয়।

শনিবার দুপুর ২ টায় উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাঃ মোস্তাফিজুর রহমান পরিদর্শন করেন। আরো উপস্থিত ছিলেন ডাঃগোলাম সরোয়ার রিন্টু, ডাঃহাওলাদার মোহাম্মাদ আলী, ডাঃ নুপুর আকতার , প্রধান সহকারি নাসির খান, মেডিক্যাল টেকনিক্যাল ইয়াকুব আলী, দশমিনা থানার উপ-পুলিশ পরিদর্শক(এসআই) তৌসিফ।

জানা যায়, উপজেলায় যে সকল ডায়াগনোষ্টিক সেন্টার সেবাদানে গড়ে উঠেছে তাদের নবায়ন বা নিবন্ধন আছে কিনা তা পরিদর্শন করে ৭২ ঘন্টার মধ্যে রিপোর্ট জমা দানের নির্দেশ প্রদান করে স্বাস্থ্য মন্ত্রনালয়। সেই নির্দেশনা বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা সরজমিনে পরিদর্শন করেন।

সরেজমিনে দেখা যায়, উপজেলায় ( সোনার বাংলা, জিসান, সুমন, দশমিনা, সেবা) ডায়াগনোষ্টিক সেন্টার বিদ্যমান । এ সকল ডায়াগনোষ্টিকের সকল কাগজ পত্র পর্যালোচনা করে ৪ টি ডায়াগনোষ্টিকে দেখা যায় নিবন্ধন থাকলেও তা নবায়ন কার হয়নি তবে নবায়নের জন্য টাকা জমা দেয়া আছে । সোনার বাংলা ডায়াগনোষ্টিক সেন্টারের নিবন্ধন পাওয়া যায়নি । দশমিনা ডায়াগনোষ্টিক সেন্টারের তালা বন্ধ দেখা যায়। পরিদর্শন কালে সোনার বাংলা ডায়াগনোষ্টি সেন্টারকে আগামী কাল রবিবার( ২৯মে) দুপুর ১২ টা পর্য়ন্ত প্রয়োজনীয় কাগজপত্র অফিসে দেখানোর নির্দেশ দেন । কাগজ পত্র দেখাতে ব্যর্থ হলে বান্ধ রাখার কথা বলেন। জিসান, সুমন ও সেবা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের নবায়ন ফি জমা রশিদ দেখাইলে ১৪ দিনের মধ্যে মূল সনদ আনার সময় বেধে দেন।

উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাঃ মোস্তাফিজুর রহমান বলেন, স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দশনা বাস্তবায়নে আজ দুপুরে উপজেলার ৫টি ডায়াগনষ্টিক সেন্টার পরিদর্শন কালে সুমন,জিসান,সেবা ডায়াগনষ্টিক সেন্টারের নিবন্ধনের কাগজ পেয়েছি তবে তা নবায়ন এর জন্য টাকা জমা রিসিভ দেখেছি ১৪ দিনের মধ্যে মূল কাগজ দেখাতে সময় দেয়া হয়েছে । দশমিনা ডাযাগনষ্টিক এন্ড কনসালটেশন সেন্টার বন্ধ পেয়েছি,। সোনার বাংলা স্বাস্থ্য কেন্দ্র এন্ড ডি ল্যাব এর কাগজপত্র আগামী কাল ( ২৯ মে) দুপুর ১২ টার মধ্যে দেখানোর সময় দেয়া হয়েছে । এ সকল ডায়াগনষ্টিক সেন্টারে নবায়নের মূল সনদ আগামী ১৪ দিনের মধ্যে দেখানোর শর্তে মুচলেকা নেয়া হয়েছে । এ সময়সীমার মধ্যে নবায়নের মূল সনদ দেখাতে ব্যর্থ হলে মন্ত্রনালয়ের নির্দশনা মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১