২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

বিএনপি নেতা এ্যাড. গৌতম চক্রবর্তীর অন্তেষ্টিক্রিয়া সর্ম্পূন

শহিদুল ইসলাম , প্রকাশিত হয়েছে-

টাঙ্গাইল: টাঙ্গাইল -৬ আসনের জনপ্রিয় নেতা, কেন্দ্রীয় বিএনপি’র পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও কৃষকদলের সহ-সভাপতি উপজেলা বিএনপি’র সদস্য সাবেক প্রতিমন্ত্রী এ্যাড. গৌতম চক্রবর্তীর অন্তেষ্টিক্রিয়া সম্পূর্ণ হয়েছে।

উপজেলা বিএনপি’র আয়োজনে শনিবার সকালে নাগরপুর সরকারি কলেজের শহীদ মিনার প্রাঙ্গণে এ্যড. গৌতম চক্রবর্তীর মরদেহে শেষ শ্রদ্ধাঞ্জলী জানায় সর্বদলীয় নেতাকর্মী ও সাধারন মানুষ ।

পরে মামুদনগর কেন্দ্রীয় শ্মশানে তাকে দাহ করা হয়। শেষ শ্রদ্ধাঞ্জলীতে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কৃষকদলের সাধারন সম্পাদক সহ জেলা ও উপজেলা বিএনপি’র সকল পর্যায়ের নেতাকর্মী ও নাগরপুর উপজেলা আওয়ালীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্যঃ- শুক্রবার (২৭ মে) দুপুরে এভার কেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন এ বর্ষিয়ান নেতা । মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। এক ছেলে দুই মেয়ের জনক ছিলেন এ বর্শীয়ান রাজনৈতিবিদ।

তিনি ১৯৫৫ সালের ৮ই মার্চ জন্ম গ্রহন করে ছিলেন,তার পিতা শ্রী বিশ্বেষর চক্রবর্তী, তিনি ছিলেন পিতার বড় ছেলে। নাগরপুর সদর হরিভক্ত পাড়া নিজ বাড়ী। যদুনাথ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি এবং নাগরপুর সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করে ঢাকা থেকে এল এল বি পাশ করেন। ছাত্র জীবনে জাসদের রাজনীতির সাথে সম্পৃত্ত ছিলেন। ১৯৯৬ সালে জাতীয়তাবাদী দল বিএনপিতে যোগদান করে প্রথম বার সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০১ সালে তিনি ২য় বারের মত বিএনপি থেকে বিপুল ভোটে বিজয়ী হয়ে পানি সম্পাদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়ে নাগরপুর-দেলদুয়ারের সাধারন মানুষের কাছে জনপ্রিয় নেতা হয়ে উঠেন। তার রাজনৈতিক জীবনে সব সময় সাধারন মানুষের পাশে অবস্থান নিয়েছেন। ছাত্র জীবনে সে বিভিন্ন সময় জেল জুলুমের শিকার হয়েছেন।

তার মৃত্যুতে নাগরপুর-দেলদুয়ার দলীয় নেতাকর্মীরা অভিভাবক শূন্য হয়ে পরে।