২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ || ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

ঝিনাইদহে ১৬ পকেটমার আটক নগদ টাকা ও দুই মাইক্রোবাস জব্দ

ফিরোজ আহম্মেদ, ঝিনাইদহ প্রতিনিধিঃ , প্রকাশিত হয়েছে-

 

 

ঝিনাইদহ: আন্ত:জেলা পকেটমার দলের ১৬ সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। শনিবার বিকেলে জেলা বিএনপির সম্মেলন থেকে ফেরার পথে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা সড়কের জজ কোর্টের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো খুলনা সদরের হাফেজ উদ্দীনের ছেলে বাদল হাওলাদার (৫০), লাল মিয়ার ছেলে জাহাঙ্গীর হোসেন (৪০), চাঁন্দু সরদারের ছেলে ইসমাইল সরদার (৫০), রুপসা থানার জজ আলী শেখের ছেলে ইসহাক শেখ (৫০), মজিদ গাজীর ছেলে মনির গাজী (৪৪), ফুলতলার আব্দুল গফুর মোল্লার ছেলে ওমর ফারুক মোল্লা (২৫), বটিয়াঘাটার আব্দুর রহমানের ছেলে বিল্লাল হোসেন (৩২), নারায়নগঞ্জের আড়াইহাজার উপজেলার দুলাল চন্দ্র দে’র ছেলে রতন চন্দ্র দে (৩৭), আবুল কালামের ছেলে রাসেল (২৪), সিদ্ধিরগঞ্জ উপজেলার মুধু মিয়ার ছেলে শাহিন (২৫), নেত্রকোনার কলমাকান্দা উপজেলার নিজাম উদ্দনের ছেলে রুবেল খা (২২), সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার আব্দুল শহিদ’রর ছেলে গুলজার আহম্মেদ (২৬), কুমিল্লার দাউদকান্দি উপজেলার আবুল হোনের ছেলে আব্দুল হালিম (৫৫), শরীয়তপুরের গোসাইর হাট উপজেলার আব্দুল সামাদ আলীর ছেলে শওকত আলী (৫০), বাগেরহাট সদরের আব্বাস শেখের ছেলে জুয়েল শেখ (২৮) ও মকলেস শেখের ছেলে মুরাদ শেখ (২৬)।


রোববার সকালে প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ জানান, শনিবার সকালে ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা আব্দুর রউফ ডিগ্রি কলেজ মাঠে জেলা বিএনপির সম্মেলনে হাজার হাজার মানুষের উপস্থিতি থাকবে এই সুযোগকে কাজে লাগিয়ে ওই চক্রটি দুইটি মাইক্রোবাস যোগে ঝিনাইদহে আসে।

সম্মেলন চলাকালীন সময়ে মোবাইল ফোন চুরি কারার সময় মুরাদ শেখ নামের এক পকেটমার দলের সদস্যকে স্থানীয়রা আটক করে পুলিশে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে দলের অন্য সদস্যরা মাইক্রোবাসে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

সে সময় ডিবি পুলিশের একটি দল ঝিনাইদহ শহরের জজ কোর্টের সামনে চেকপোষ্ট বসিয়ে ১৬ সদস্যকে আটক করে। সেসময় তাদের কাছে থেকে উদ্ধার করা হয় ১০ মোবাইল ও ৬১ হাজার টাকাসহ দুটি মাইক্রোবাস। চক্রটি দেশের বিভিন্ন স্থানে সভা সমাবেশ টার্গেট করে এই অপরাধগুলো করে আসছিল বলে জানিয়েছে পুলিশ।