নাগরপুরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী উদযাপন


কাজি মোস্তফা রুমি, টাঙ্গাইল জেলা প্রতিনিধি: প্রকাশের সময় : মে ৩০, ২০২২, ৯:৩৬ অপরাহ্ণ / Print This Post Print This Post
নাগরপুরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী উদযাপন

টাঙ্গাইল: বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী আজ সোমবার। ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে একদল বিপথগামী সৈনিকের হাতে নির্মমভাবে নিহত হন তিনি।

জিয়াউর রহমান ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলী থানার বাগবাড়িতে মাতুলালয়ে জন্মগ্রহণ করেন। তার বাবা মনসুর রহমান কলকাতায় একজন কেমিস্ট হিসেবে সরকারি চাকরিতে নিয়োজিত ছিলেন। শৈশব ও কৈশোরের একটি সময় গ্রামে কাটিয়ে তিনি বাবার সঙ্গে কলকাতায় এবং দেশ বিভাগের পর করাচিতে চলে যান। শিক্ষাজীবন শেষে ১৯৫৩ সালে পাকিস্তান মিলিটারি একাডেমি কাকুলে অফিসার ক্যাডেট হিসেবে ভর্তি হন। ১৯৫৫ সালে তিনি কমিশন লাভ করেন। সামরিক জীবনে কঠোর শৃঙ্খলার মধ্যেও তিনি একের পর এক কৃতিত্বের স্বাক্ষর রাখেন। ১৯৬৫ সালে পাক-ভারত যুদ্ধে খেমকারান সেক্টরে সাহসিকতার সঙ্গে একটি কোম্পানির অধিনায়ক হিসেবে যুদ্ধ পরিচালনা করেন। তার কোম্পানি যুদ্ধে সবচেয়ে অধিক খেতাব লাভ করে। ব্যক্তিগত নৈপুণ্যের জন্য তিনি নিজেও একটি পিস্তল উপহার পান। সৈনিক জীবনে তিনি যেমন চরম পেশাদারিত্ব দেখিয়েছেন ঠিক জাতীয় সব সঙ্কটকালেও শক্ত হাতে হাল ধরেছেন। ১৯৭১ সালের ৯ মাসের মুক্তিযুদ্ধে তিনি একটি সেক্টরের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। বীরত্বের স্বীকৃতিস্বরূপ তিনি বীর উত্তম খেতাব লাভ করেন।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল নাগরপুর উপজেলা শাখা যথাযথ মর্যাদায় দিবসটি উদযাপন করছে।

সোমবার (৩০ মে) বিকালে নাগরপুর উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন সমুহের উদ্যোগে দলীয় কার্যালয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

নাগরপুর উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক মো. আহাম্মদ আলী রানার সভাপতিত্বে ও সদস্য সচিব মো. হাবিবুর রহমান হবির পরিচলনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সদস্য ও সাবেক ভিপি মো. শরিফ উদ্দিন আরজু, উপজেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক ও চেয়ারম্যান এম ফিরোজ সিদ্দিকী, যুগ্ন আহ্বায়ক ও শ্রমিক দলের সাধারণ সম্পাদক সাবেক ভাইস চেয়ারম্যান মো. রফিজ উদ্দিন, , সদস্য মো. সেলিম মিয়া, তোফায়েল আহমেদ বাছেদ, প্রভাস চক্রবর্তী, ভাদ্রা ইউপি সাবেক চেয়ারম্যান মো. হাবিবুর রহমান হাবিব, অন‍্যতম সদস‍্য তরুন প্রজন্মের অহংকার, নাগরপুর সরকারি কলেজ ছাত্রদলের সাবেক সফল সাধারন সম্পাদক, নাগরপুর উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি মোঃ গোলাম মোস্তফা গোলাম , যুবদলের আহ্বায়ক মো. ফনির হোসেন ভূইয়া, সদস্য সচিব মো. রফিকুল ইসলাম দীপন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাজাহান মিয়া, সদস্য সচিব জিহাদ হোসেন ডিপটি, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মীর খালেদ মাহাবুব রাসেল, সাধারন সম্পাদক মো. শহিদুর রহমান মনির, কলেজ ছাত্রদলের সদস্য সচিব মোঃ মনির হোসেন প্রমুখ। এ সময় উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দোয়া মাহফিল পরিচালনা করেন সহকারি শিক্ষক মঃ মো. ইলিয়াস হোসেন ।

উল্লেখ্য, গত ২৭ শে মে ২০২২ নাগরপুর দেলদুয়ারের গণমানুষের নেতা,নাগরপুর উপজেলা বিএনপি থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কার্যনির্বাহী কমিটির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী পরলোক গমন করেন। এজন্য নাগরপুর উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ শোকে মুহ্যমান।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১