ইতালিতে অনুষ্ঠিত হয়েছে ভেনিস বাংলা স্কুলের বার্ষিক পরীক্ষা


এবি নাছিম প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০২২, ৮:৫৩ পূর্বাহ্ণ / Print This Post Print This Post
ইতালিতে অনুষ্ঠিত হয়েছে ভেনিস বাংলা স্কুলের বার্ষিক পরীক্ষা

 

ইতালিতে অনুষ্ঠিত হয়েছে ভেনিস বাংলা স্কুলের বার্ষিক পরীক্ষা। বৃহস্পতিবার স্কুলের শ্রেণিকক্ষে এ পরীক্ষায় শিশু থেকে ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয়।

পরীক্ষার দায়িত্বে ছিলেন স্কুলের তিন শিক্ষীকা- দিলরুবা জামান, সুরাইয়া আক্তার ও মেহেরুন নেছা। এসময় হল পরিদর্শন করেন স্কুল কমিটির সভাপতি সৈয়দ কামরুল সারোয়ার, উপদেষ্টা বিল্লাল হোসেন ঢালি, পলাশ রহমান, আরফান মাস্টার ও সিনিয়র সহ-সভাপতি এম.ডি আক্তার উদ্দিন।

কামরুল সরোয়ার স্কুলের শিক্ষীকা, শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, গত ১৭ বছর বাংলা স্কুল আপনাদের সহযোগিতায় টিকে আছে। আমাদের প্রবাসী ছেলে-মেয়েরা মাতৃভাষা বাংলা শিখছে।

তিনি বলেন, ইতালিতে বড় হয়ে আমাদের শিশুদের যেমন ইতালির স্কুল-কলেজে যেতে হবে, পড়তে হবে, একইভাবে বাংলা ভাষা এবং বাংলাদেশি সংস্কৃতি শিখতে ও জানতে হবে। তা না হলে আমরা একদিন অস্তিত্বহীন হয়ে পড়বো। আমাদের সন্তানরা ভুলে যাবে তাদের শেকড়। সেটি হবে একটা জাতি হত্যার শামিল।

শিক্ষীকা দিলরুবা জামান বলেন, আমরা সারাবছর এই ছেলে মেয়েদের যত্ন করে বাংলা ভাষা এবং বাংলাদেশের সংস্কৃতি শেখাই। অভিভাবকরাও আন্তরিক। তাদের সহযোগিতা ছাড়া আমাদের এই মিশন অব্যাহত রাখা কঠিন হতো।

পরীক্ষা শেষে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত স্কুল বন্ধ ঘোষণা করা হয়। ফলাফল প্রকাশ করা হবে ৮ জানুয়ারি।

 


আর্কাইভ