এক গরুর ৬ শিং’দেখতে উৎসুক দর্শনার্থীদের ভি


ঝিনাইদহ প্রতিনিধি প্রকাশের সময় : জানুয়ারি ২৩, ২০২৩, ৬:৪৯ অপরাহ্ণ / Print This Post Print This Post
এক গরুর ৬ শিং’দেখতে উৎসুক দর্শনার্থীদের ভি

ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার বহরামপুর গ্রামে একটি গরুর ৬ শিং বিশিষ্ট সন্ধান মিলেছে। এলাকায় এ ঘটনা জানাজানি হলে গরুর মালিকের বাড়িতে ৬ শিং দেখতে ভিড় জমাচ্ছেন দর্শনার্থীরা।

জানাগেছে, সাধারণত একটি গরু বা গাভীর মাত্র ২টি শিংই স্বাভাবিকভাবে দেখা যায়। কিন্তু এখানে সন্ধান মিলেছে ৬ শিংওয়ালা গরুর । এ অস্বাভাবিক ও বিরল ঘটনাটি এলাকায় ও আশেপাশে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিভিন্ন জায়গা থেকে বিরল এ ঘটনা দেখতে আসতে শুরু করেছে দর্শনার্থীরা।

ওই গ্রামের শিপন মন্ডল জানান, এমন অস্বাভাবিক গরু সচরাচর দেখা যায় না। ছোটবেলা থেকে লালন পালন করেছেন গরুর মালিক মোশারফ হোসেনের স্ত্রী। এ গরুটির কথা এলাকায়  জানাজানি হয়ে পড়ায়, প্রতিনিয়ত গরুটি দেখতে দর্শনার্থীরা ভিড় করছেন।গরুর মালিক মোশারফ হোসেন বলেন, দীর্ঘদিন ধরে আমি গরু পালন করে আসছি। এর আগে এমন বাছুর দেখিনি কোন দিন।

তিনি বলেন, গত দুই বছর আগে গরুটি জন্মগ্রহণ করে। ওই বাছুরটি স্বাভাবিক গরুর মতোই ছিল। গরুর মালিক আরও বলেন, গরুর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শিংও বাড়তে থাকে । জন্মের ৬ মাস পর দেখা যায় আরও দুইটি শিং। এর কয়েক মাস পর দেখা যায় আরও দুটি শিংয়ের। বর্তমানে গরুটির মাথায় ৬টি শিং রয়েছে।  তবে আরও শিং গজাতে পারে বলে মনে করছেন গরুর মালিক মোশারফ হোসেন।

বিষয়টি নিয়ে কোটচাঁদপুর প্রাণী সম্পদ কর্মকর্তা রেজাউল করিম বলেন, এটা জন্মগত হতে পারে। তিনি উদাহরণ দিয়ে বলেন, যেমন মানুষের হাতেপায়ে বাড়তি আঙ্গুল গজায়। ঠিক তেমন আর কি! এটা একটা বিশেষ গরু। ওই বিশেষ গরুটি দেখার আগ্রহও প্রকাশ করলেন ওই কর্মকর্তা। তবে এখনও পর্যন্ত দুশ্চিন্তার কোনো কারণ নেই বলে জানান তিনি।

SK24/SMK/DESK


আর্কাইভ