শুধু সময়ের অপেক্ষা

এক্সবক্স গেম পাসের নতুন রেকর্ড


তথ্যপ্রযুক্তি ডেস্ক প্রকাশের সময় : জানুয়ারি ২৭, ২০২৩, ৮:৪২ অপরাহ্ণ / Print This Post Print This Post
এক্সবক্স গেম পাসের নতুন রেকর্ড
what

 

গেমিং ডিভিশনের অবস্থা খুব একটা ভালো যাচ্ছে না মাইক্রোসফটের । তবে গেমিং ডিভিশনের তুলনায় গেমিং সাবস্ক্রিপশন অনেকটাই বেড়েছে। অবশ্য মাইক্রোসফটের গেমিং সাবস্ক্রিপশন বাড়ার পেছনে এক্সবক্স গেম পাস-এর অবদান রয়েছে। যা ব্যবসায়িক দিক থেকেও সফল হচ্ছে।

 

প্রতিষ্ঠানের কোন ব্যবসার কেমন অগ্রগতি হচ্ছে, নতুন বছরের দ্বিতীয় কোয়ার্টার পর্যন্ত ব্যবসাগুলো কেমন পারফর্ম করবে, তারই জরিপ করতে কিউ২-২০২৩ এর আর্নিংস কল পোস্ট করেছে মাইক্রোসফট। সেখানে দেখা গেছে, প্রতিষ্ঠানটি প্রায় সব দিক থেকেই সফল হচ্ছে এবং আগামীতেও হবে। কিন্তু মাইক্রোসফটের গেমিং ডিভিশনের অবস্থা খুব একটা ভালো যাচ্ছে না। যদিও গেমিং সাবস্ক্রিপশন আগের তুলনায় ভালোই বেড়েছে। ফলে আশ্চর্যজনকভাবে এক্সবক্স গেম পাস এদিক থেকে ভালোই পারফর্ম করেছে, লাভও করেছে এবং কয়েকদিনের মধ্যে নতুন রেকর্ড গড়ার দিকেও অগ্রসর হচ্ছে।

গত বছর আশানুরূপভাবে ব্যবসা করতে পারেনি এক্সবক্স। কারণ, সে সময়ে কোনো এক্সক্লুসিভ গেম এক্সবক্সের জন্য নিয়ে আসতে পারেনি মাইক্রোসফট। তারা জানিয়েছে, তাদের বিক্রয়লব্ধ আয় গত বছরের ঠিক এ সময়ের তুলনায় চলতি বছরে প্রায় ১৩% কমেছে। সামগ্রিকভাবে এক্সবক্সের যখন এ অবস্থা ঠিক এসময়ে গেম পাস ইউজার এনরোলমেন্ট এবং ইউজার অ্যাক্টিভিটির দিক থেকে গত কয়েক বছরের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। মাইক্রোসফট জানিয়েছে, মূলত তিনটি দিক থেকে রেকর্ড করেছে এক্সবক্স গেম পাস: সাবস্ক্রাইবার নম্বর, মাসিক অ্যাক্টিভ ইউজার এবং গেম স্ট্রিমিংয়ের সময়।


আর্কাইভ