লোহিত’র প্রথম বর্ষপূর্তি- একবছরেই ১০১জনকে রক্তদান।


কবির মাহমুদ প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৫, ২০২৩, ১০:১৬ অপরাহ্ণ / Print This Post Print This Post
লোহিত’র প্রথম বর্ষপূর্তি- একবছরেই ১০১জনকে রক্তদান।

কাজিপুর(সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ- কথায় আছে ‘তুচ্ছ নয় রক্তদান,বাঁচাতে পারে একটি প্রাণ’ এমনি মানবিক উদ্দেশ্যকে সামনে রেখে গত ২০২২সালের ৫ই ফেব্রুয়ারী ‘লোহিত’ নামক একটি রক্তদানকারী সংগঠনের যাত্রা শুরু হয় কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নে।

কাজিপুর উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আলী আকবরের উদ্যােগে ডা.সেলিম রেজা বাবুকে উপদেষ্টা করে কতিপয় উদ্দ্যমী স্বেচ্ছাসেবী তরুণকে সাথে নিয়ে এই রক্তদানকারী সংগঠনটির যাত্রা শুরু হয়।

দূর্গম চরের ছয় ইউনিয়ন সহ কাজিপুর উপজেলার যেকোনো প্রান্তের কোন মুমূর্ষু রোগী বা গর্ভবতী মায়ের জন্য জরুরি ভিত্তিতে রক্তের প্রয়োজন হলেই সংগঠনের সদস্যরা রক্তদানে এগিয়ে আসে।কখনও কখনও নিজেদের আয়ত্ত্বে প্রয়োজনীয় গ্রুপের রক্তের সন্ধান না মিললে সংগঠনের সদস্যরা নির্ঘুম রাত কাটিয়ে হলেও রক্তের জোগাড় করে।একজন মৃত্যু পথযাত্রী মানুষকে রক্ত দিতে পারলেই যেনো এদের সফলতা।

সংগঠনটির প্রথম বর্ষপূর্তি উপলক্ষে নাটুয়ারপাড়া ইউনিয়নের মগবাজারে ইউনিয়ন ক্রীড়া কমিটির অফিসে এক আলোচনা সভার আয়োজন করা হয়। লোহিত’র প্রতিষ্ঠাতা আলী আকবরের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটুয়ারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহিম সরকার। এসময় অত্র সংগঠন ছাড়াও আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

লোহিত’র প্রতিষ্ঠাতা আলী আকবর বলেন,”অনেক জরুরি সময়ে রক্ত পেতে রোগীর আত্নীয় স্বজনকে হিমশিম খেতে হয়, মানুষের অসহায়ত্ব মুহূর্তে পাশে দাঁড়ানোর লক্ষ্য নিয়েই আমাদের পদযাত্রা’।

এবিষয়ে স্হানীয় গণমাধ্যমকর্মী কবির মাহমুদ বলেন, ‘ নিঃসন্দেহে এটি একটি মানবিক উদ্যোগ,৷ রক্তদানের চেয়ে শ্রেষ্ঠ উপহার পৃথিবীতে হতে পারে না। এমন একটি সংগঠনের কাজে জড়িত থাকতে পেরে আমি গর্বিত’।


আর্কাইভ