পবিপ্রবিতে ওয়ার্কশপ অনুষ্ঠিত


সুনান বিন মাহবুব, পটুয়াখালী প্রতিনিধি প্রকাশের সময় : মার্চ ৬, ২০২৩, ১০:৩২ অপরাহ্ণ / Print This Post Print This Post
পবিপ্রবিতে ওয়ার্কশপ অনুষ্ঠিত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল এর আয়োজনে দিনব্যাপী “প্রিপারিং ইউনিভার্সিটিস ফর দ্য ফিউচার; বাজেট ম্যানেজমেন্ট, রিসার্চ গ্রান্ট এন্ড অডিট রেজুলেশন” শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

৬মার্চ, সোমবার সকাল সাড়ে ৯টায় বিশ^দ্যিালয়ের টিএসসি মিলনায়তনে প্রফেসর ড. পূর্ণেন্দু বিশ্বাস এর সভাপতিত্ব ওয়ার্কশপে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সম্মানিত সদস্য প্রফেসর ড. মোঃ আবু তাহের।

প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি বলেন, ভিশন-২০৪১ বাস্তবায়নে দক্ষ জনশক্তি গড়তে বিশ্ববিদ্যালয়গুলোকে এগিয়ে আসতে হবে। উচ্চ শিক্ষা হতে হবে মান সম্মত। বিশ^বিদ্যালয়গুলোতে অবশ্যই গবেষণায় গুরত্ব দিতে হবে, আন্তর্জাতিক মান বজায় রাখতে হবে এবং বরাদ্দকৃত অর্থ সঠিকভাবে ব্যবহার নিশ্চিত করতে হবে। প্রধান পৃষ্ঠপোষক মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, স্মার্ট বাংলাদেশ তৈরীতে আমাদেরকে শিক্ষা, নৈতিকতা, স্বচ্ছতা ও গবেষণায় গুরুত্ব আরোপ করে বলেন নিজেদেরকে ভিশন-২০৪১ বাস্তবায়নে দক্ষ শিক্ষক ও গবেষক তৈরী করতে হবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল এর পরিচালক (অ. দা.) প্রফেসর ড. কামরুল হাসান ও অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত পরিচালক (অ. দা.) ড. কুমার দেবাশীষ দত্ত। অনুষ্ঠানে প্রশিক্ষণার্থী হিসেবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।

SK24/SMK/DESK


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১