২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জান্নাতের লোভ দেখিয়ে নির্বাচনের প্রচারনা

সুনান বিন মাহবুব, পটুয়াখালী প্রতিনিধি , প্রকাশিত হয়েছে-

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা মিঠাগঞ্জ ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী মেজবাহ উদ্দিন দুলাল এর বিরুদ্ধে ধর্মীয় অনভুতি ব্যবহার করে নির্বাচনী প্রচারনা চালানোর অভিযোগ উঠেছে। এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন নৌ প্রতীকের প্রার্থী কাজী হেমায়েত উদ্দীন হিরন।

অভিযোগে বলা হয়েছে, গত ৫ মার্চ মিঠাগঞ্জ ইউনিয়নের মুধখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত নির্বাচনী সভায় হাতপাখা প্রার্থী তার নেতা কর্মীদের নিয়ে জিহাদের ঘোষনা দেন। যা নির্বাচনী আচরনবিধির ২০১০ এর ক এর অ এবং বিধিমালা ২০১৬’র  ক এর ২০ ধারা লঙ্ঘন। অভিযোগে আরও উল্লেখ করা হয়েছে, হাত পাখা প্রার্থী তার বক্তব্যে কলেছেন, ‘হাত পাখায় ভোট দিলে জান্নাতের টিকিট পাওয়া যাবে”। হাত পাখায় ভোট দেয়ার  মাধ্যমে জিহাদের সওয়াব পাওয়া যাবে”।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কাজী হেমায়েত উদ্দীন হিরন বলেন, মেজবাহ উদ্দিন দুলাল জান্নাতের লোভ দেখিয়ে নির্বাচনের প্রচারনা চালাচ্ছেন। তাই এ বিষয়ে প্রতিকার চেয়ে আমি নির্বাচন কমিশনে অভিযোগ করেছি।’

এ বিষয়ে প্রতিদ্বন্দী প্রার্থী মেজবাহ উদ্দীন দুলাল বলেন, ‘ আমি এ ধরনের কোন বক্তব্য কিংবা শ্লোগান দিচ্ছি না। ইসলামী বিভিন্ন কথা আমি সভায় মাঝে মাঝে বলি।

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা আবদুর রশিদ বলেন, ‘আমরা অভিযোগ পেয়ে হাতপাখা প্রতীকের প্রর্থীকে কারন দর্শাতে বলেছি এবং অভিযোগের সত্যতা যাছাই করতে থানা পুলিশের কাছে অভিযোগের কপি দিয়েছি।

SK24/SMK/DESK