এবার রেললাইনে আগুন, রাজশাহীর সঙ্গে ট্রেন চলাচল বন্ধ


নিজস্ব সংবাদদাতা প্রকাশের সময় : মার্চ ১২, ২০২৩, ১০:১৬ অপরাহ্ণ / Print This Post Print This Post
এবার রেললাইনে আগুন, রাজশাহীর সঙ্গে ট্রেন চলাচল বন্ধ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের জেরে এবার রেললাইনে আগুন ধরিয়ে দিয়েছেন। রবিবার (১২ মার্চ) রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সামনের রেললাইনে আগুন দেয় তারা। এতে রাজশাহীর সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

রাজশাহী রেল স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগুন দেওয়ায় নির্দিষ্ট সময়ে ছাড়তে পারেনি মধুমতি হরিয়ান ট্রেন। সোয়া ৯টার দিকে বাংলা বান্ধা ট্রেন ছেড়ে যাওয়ার কথা ছিল, সেটিও সম্ভব হয়নি। রাত ১১টায় ঢাকার উদ্দেশে ধুমকেতু এক্সপ্রেস ট্রেন ছেড়ে যাওয়ার কথা রয়েছে। তা ছাড়া ঢাকা থেকে ছেড়ে আসা একটি ট্রেন রাজশাহীর পথে আছে।’

আব্দুল করিম বলেন, ‘দ্রুত রেললাইন ঠিক না করলে রাজশাহীগামী তিতুমির, সাগরদাড়ি ও মহানন্দা ট্রেন পৌঁছাতে পারবে না।’

এর আগে এদিন বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের ঢাকা-রাজশাহী মহাসড়কে আগুন ধরিয়ে দেয় শিক্ষার্থীরা। এ সময় চলমান আন্দোলন বন্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ৬ দফা দাবি উত্থাপন করে তারা।

তাদের দাবিগুলো হলো, অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হকের অপসারণ; সব শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত এবং আইডি কার্ড (পরিচয়পত্র) ছাড়া বিশ্ববিদ্যালয়ে প্রবেশ নিষিদ্ধ করা; হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার এবং তাদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষে মামলা দায়ের; শিক্ষার্থীদের শতভাগ আবাসিকতা নিশ্চিত করা; আহতদের চিকিৎসার সব খরচ বিশ্ববিদ্যালয় প্রশাসন বহন করা; শিক্ষার্থীদের ওপর রাবার বুলেট, টিয়ারশেল নিক্ষেপকারী বিজিবি ও পুলিশ সদস্যদের চিহ্নিত করে প্রত্যাহার করা।

শনিবার (১১ মার্চ) বাস কন্ডাক্টরের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের কথা-কাটাকাটির জের ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে স্থানীয় ব্যবসায়ী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে। দুই পক্ষের ‘শক্তি প্রদর্শনের খেলা’ চলে মধ্যরাত পর্যন্ত। দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় রাজাশাহীর বিনোদপুর এলাকা। ইটপাটকেলের আঘাতে উভয় পক্ষের শ’খানেক জন আহত হন। পুলিশ বক্সসহ বেশকিছু দোকানে আগুন দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয় বিজিবিও।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১