বঙ্গবন্ধুর জন্মদিনের শোভাযাত্রায় সংঘর্ষে আওয়ামী লীগের দুই পক্ষ, আহত ৩০


নিজস্ব সংবাদদাতা প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২৩, ৫:৪০ অপরাহ্ণ / Print This Post Print This Post
বঙ্গবন্ধুর জন্মদিনের শোভাযাত্রায় সংঘর্ষে আওয়ামী লীগের দুই পক্ষ, আহত ৩০

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে পটুয়াখালীর বাউফলে আয়োজিত শোভাযাত্রাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষ সংঘর্ষে জড়িয়েছে। শুক্রবার (১৭ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলা পরিষদের সামনের সড়ক সংঘর্ষের এ ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ ও ২০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। সংঘর্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান, পুলিশ ও সাংবাদিকসহ অন্তত ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করেছেন বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আল মামুন। তিনি বলেন, ’পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। যারা বিশৃঙ্খলা সৃষ্টি করছেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ স ম ফিরোজ এমপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জিয়াউল হক জুয়েল এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান পৃথক পৃথক শোভাযাত্রার আয়োজন করেন। সকাল থেকে এমপির অনুসারীরা উপজেলা আওয়ামী লীগ কার্যালয় জনতা ভবন, পৌর মেয়রের অনুসারীরা বাউফল সরকারি কলেজ মাঠ ও উপজেলা চেয়ারম্যানের অনুসারীরা মডেল ম্যাধমিক বিদ্যালয় মাঠে অবস্থান নেন। বেলা ১১টার দিকে মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠ থেকে উপজেলা চেয়ারম্যান মোতালেব হাওলাদারের নেতৃত্বে শোভাযাত্রা নিয়ে পরিষদের সামনে আসে। এ সময় পরিষদের পাশে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় জনতা ভবন চত্বরে এমপির অনুসারীরা অবস্থান করছিলেন। চেয়ারম্যান শোভাযাত্রা নিয়ে জনতা ভবনের দিকে রওনা হলে দুই পক্ষের সংঘাত এড়াতে পুলিশ সামনে যেতে বাধা দেয়। এ সময় চেয়ারম্যানের অনুসারীরা পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট ছোড়ে। এরপরও শোভাযাত্রা নিয়ে সামনে গেলে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, সংঘর্ষে উপজেলা চেয়ারম্যান মোতালেব হাওলাদার গুরুতর আহত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সংঘর্ষে পুলিশ, সাংবাদিকসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

ওসি আল মামুন জানান, স্থানীয় সংসদ সদস্য শোভাযাত্রা বের করার জন্য দলীয় নেতাকর্মীদের নিয়ে জনতা ভবনে অবস্থান করছিলেন। বেলা ১১টার দিকে উপজেলা চেয়ারম্যান বাউফল মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠ থেকে শোভাযাত্রা বের করে জনতা ভবনের দিকে যাওয়ার চেষ্টা করেন। দুই পক্ষের সংঘাত এড়াতে চেয়ারম্যানকে বাধা দেওয়া হয়। এ সময় তার অনুসারীরা পুলিশের ওপর হামলা করেন। পুলিশ লাঠিচার্জ ও ২০ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওসি আরও জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। শহরের গুরুত্বর্পূণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১