রমজানে কোন অসাধু ব্যবসায়ী মালের দাম বাড়ালে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : বানিজ্যমন্ত্রী


শরীয়তপুর জেলা প্রতিনিধি প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২৩, ৮:৫৫ অপরাহ্ণ / Print This Post Print This Post
রমজানে কোন অসাধু ব্যবসায়ী মালের দাম বাড়ালে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : বানিজ্যমন্ত্রী

 

রমজান সংযমের মাস, এই মাসে সংযম থাকা জরুরি উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রমজানেকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়। এ বছর রমজানে দেশে যথেষ্ট পরিমাণে মজুদ রয়েছে। দাম বাড়ার কোনো কারণ নেই। তারপরও যদি কোনো অসাধু ব্যবসায়ী রমজানে দাম বাড়ায় তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আজ শুক্রবার (১৭ মার্চ) শরীয়তপুরের ডামুড্যায় স্মার্ট ভিলেজ এক্সপো (ডিজিটাল পল্লী) মেলা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বানিজ্যমন্ত্রী বলেন, আমরা সবকিছু হাতের মুঠোয় আনার লক্ষে ডিজিটাল পল্লী মেলা আয়োজন করেছি। বাংলাদেশ এখন স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হয়েছে। আমরা অনেক সতর্কতার সাথে সামনের দিকে এগোচ্ছি। এখন আমাদের ভিশন ২০৪১ সালে দেশ স্মার্ট বাংলাদেশ হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশ হবে উন্নত, শিক্ষিত। আমরা ভাগ্যবান শেখ হাসিনার মতো একজন নেত্রী পেয়েছি। গত ১৪ বছর ধরে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমাদের দেশে খাদ্যের কোনো সংকট নেই। আমরা এক কোটি পরিবারে রমজান উপলক্ষে বিভিন্ন পণ্য বিতরণ করেছি। গ্রাম অঞ্চলে ছোলা ও শহরে খেজুর দিচ্ছি।

যারা দাম বৃদ্ধি করছে তাদের বিষয়ে কতটুকু পদক্ষেপ নিচ্ছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোক্তা অধিকারের কর্মকর্তারা এ বিষয়ে কাজ করে যাচ্ছেন। রমজানে যাতে দাম বৃদ্ধি করতে না পারে সেজন্য ভোক্তা অধিকার ও প্রশাসনকে মোবাইল কোর্ট অব্যহত করতে বলা হয়েছে।

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাসিবা খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, ই-ক্যাব সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল, ই-লার্নিং অ্যান্ড আর্নিং লি: ব্যবস্থাপনা পরিচালক মাসুদ আলম, ফুডপান্ডা বাংলাদেশ লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা আম্বারীন রেজা, দারাজ বাংলাদেশ লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক, জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের (এসডিজি বিষয়ক) মুখ্য সমন্বয়ক মো. আখতার হোসেনসহ আরো অনেকে।

 

SK24/SMK/DESK


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১