২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আইরিশদের ৩৩৯ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

ক্রিড়া ডেস্ক , প্রকাশিত হয়েছে-

 

সাকিবের সাত রানের আক্ষেপের পর আবারও ‘হৃদয় ভাঙলেন’ নবাগত তৌহিদ হৃদয়। তিনিও কাঙ্খিত সেঞ্চুরি থেকে ছিলেন মাত্র আট রান দূরে। তবে এই জুটি প্যাভিলিয়নে ফেরার আগে বাংলাদেশকে মজুত জায়গায় দাঁড় করে দিয়ে গেছেন। মূলত তাদের কল্যাণে আয়ারল্যান্ডকে ৩৩৯ রানের লক্ষ দিয়েছে বাংলাদেশ।

তবে শেষের আগে মুশফিক ঝড়ও বড় অবদান রেখেছে স্কোরবোর্ডকে ৩০০ ঘর টপকাতে। মুশফিক মাত্র ২৬ বল খেলে সংগ্রহ করেছেন ৪৪ রান। এর মধ্যে তিনটি ছয় ও তিনটি চারে মার।

সিরিজের প্রথম ওয়ানডেতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড।

শুরুতে তামিম ইকবাল (৩) সাজঘরের পথ দেখেন, লম্বা হয়নি লিটন (২৬) ও শান্তর (২৫) ইনিংস। তবে সাকিব ও হৃদয় গড়েন অসাধারণ এক জুটি। এই জুটির সংগ্রহ ২১৬ রান। এর মধ্যে সাকিব আল হাসান ৯৩ রানে আউট হন।

এর পর হৃদয়কে সঙ্গে নিয়ে মারকুটেভাবে ব্যাট চালাতে থাকেন মুশফিক। দলের সংগ্রহ যখন ২৯৫ তখন প্যাভিলিয়নে ফেরত যান মুশফিক। কিন্তু ততক্ষণে তিনি বাংলাদেশের স্কোরবোর্ড বড় লক্ষের দিকে এগিয়ে দিয়েছেন।

এরপর ওয়ানডেতে অভিষেক হওয়া হৃদয় ফেরেন ৯২ রান করে। তবে থেমে থাকেনি রানের চাকা। ইয়ারিস আলী, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ ১৫০ বেশি স্ট্রাইট রেটে রান তুলতে থাকেন। শেষ পর্যন্ত দলীয় সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৩৩৮। আর এই রান তুলতে তাদের খরচ হয় আটটি উইকেট।

আইরিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলে গ্রাহা হুম। তিনি ১০ ওভারে ৬০ রান দিয়ে নিয়েছেন চারটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর- বাংলাদেশ: ৫০ ওভারে ৩৩৮/৮ (হৃদয় ৯২, সাকিব ৯৩, মুশফিক ৪৪, তামিম ৩, লিটন ২৬, শান্ত ২৫, ইয়াসির আলী ১৭, তাসকিন ১১, নাসুম আহমেদ ১১)।