পটুয়াখালীর বাউফলে

শোভাযাত্রা থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা


বাউফল (পটুয়াখালী) প্রতিবেদক প্রকাশের সময় : মার্চ ১৮, ২০২৩, ৭:৫১ অপরাহ্ণ / Print This Post Print This Post
শোভাযাত্রা থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা

 

পটুয়াখালীর বাউফলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্ম বার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতালেব হাওলাদারের নেতৃত্বে বের হওয়া আনন্দ শোভাযাত্রা থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করেছেন পুলিশ। এতে অজ্ঞাত পরিচয়ে ২৫০থেকে ৩০০জনকে আসামী করা হয়।

শুক্রবার (১৭মার্চ) রাতে বাউফল থানার এস.আই মো. মনিরুজ্জামান বাদি হয়ে এ মামলা করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বাউফল থারা অফিসার ইনচার্জ (ওসি) মো. আল মামুন।

মামলা সূত্রে জানা যায়, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপদযাপন উপলক্ষে আওয়ামী লীগের বিবদমান তিন পক্ষ পৃথক পৃথক শোভাযাত্রার ঘোষণা দেন। এর মধ্যে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ.স.ম ফিরোজ এমপি ও উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার একই স্থান দলীয় কার্যালয় জনতা ভবনে পাল্টা-পাল্টি কর্মসূচির ঘোষণা দেন। শুক্রবার সকাল থেকে এমপি পক্ষের অনুসারীরা জনতা ভবনে জড়ো হন। চেয়ারম্যান পক্ষের অনুসারীরা হাইস্কুল মাঠে জড়ো হন। বেলা ১১টার দিকে মোতালেব হাওলাদার হাইস্কুল মাঠ থেকে সহস্রাধিক অনুসারী নিয়ে শোভাযাত্রা বের করে জনতা ভবনে রওনা হন। উপজেলা পরিষদের সামনে আসলে দুই পক্ষের সংঘাত এড়াতে পুলিশ তাঁর (মোতালেব) শোভাযাত্রায় ব্যারিকেড দেয়। এসময় তার অনুসারীরা অতর্কিতভাবে পুলিশের ওপর হামলা করে। হামলায় আহত হয় ওসি আল মামুন, এসআই মনিরুজ্জামান, আবুল বশার, হুমায়ন কবির, শাহিন, পুলিশ সদস্য ইপ্তি ও রবিউল আহত হয়। পরে পুলিশ ২০রাউন্ড ফাঁকা গুলি জুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওসি আল মামুন বলেন, যারা অতর্কিতভাবে পুলিশের ওপর হামলা করেছে তাদের চিহৃিত করে আইনের আওতায় আনা হবে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১