লালমনিরহাটে ১০ দিনেও নিষ্ক্রিয় হয়নি উদ্ধারকৃত মর্টারসেল : আতংকে স্থানীয়রা


মোস্তাফিজুর রহমান, লালমনিরহাট প্রকাশের সময় : মার্চ ২১, ২০২৩, ৯:২১ অপরাহ্ণ / Print This Post Print This Post
লালমনিরহাটে ১০ দিনেও নিষ্ক্রিয় হয়নি উদ্ধারকৃত মর্টারসেল : আতংকে স্থানীয়রা

জেলার হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের রমনীগঞ্জ এলাকায় ১৯৭১ সালের যুদ্ধকালীন একটি পরিত্যক্ত মর্টারসেল ১২ মার্চ/২৩ তারিখ বিকালে রমনীগঞ্জ এলাকার আ: আজিজের বাড়ির পাশে একটি পুকুর থেকে মর্টারসেলটি পুলিশ উদ্ধার করে থানা পুলিশ ।

স্থানীয়রা জানান, কয়েকজন কিশোর আব্দুল আজিজের বাড়ির পাশে মর্টারসেলটি নিয়ে খেলছিল। পরে আ: আজিজ মর্টারসেলটি দেখতে পেয়ে ৯৯৯ ফোন দেন। খবর পেয়ে স্থানীয় থানা পুলিশ মর্টারসেলটি উদ্ধার করেন। কিন্তু দীর্ঘদিন হলেও এখন পর্যন্ত বোমা নিস্ক্রিয়কারী ইউনিট না আসায় আতংকে রয়েছে স্থানীয় জনগন ।

এলাকার স্থানীয় বাসিন্দা আব্দুল আজিজ বলেন, এখন পর্যন্ত বোমা নিস্ক্রিয় না হওয়ায় আমরা খুব আতংকে রয়েছি। তাই দ্রুত মর্টারসেলটি নিস্ক্রিয় করার জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছি ।

এ ব্যাপারে হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ শাহা আলম বলেন, লালমনিরহাট পুলিশ সুপার মহোদয়ের মাধ্যমে রংপুর সেনানিবাসে চিটি পাঠানো হয়েছে। কিন্তু এখন পর্যন্ত বোমা নিস্ক্রিয়কারী দল না আসায়, সেখানে পুলিশ সদস্য দিয়ে পাহাড়া দেওয়া হচ্ছে । তবে আমরা উৎসুক জনতাদের সেখান থেকে নিরাপদে সরিয়ে দেই। উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। গ্রেনেড নিস্ক্রিয়কারী দল এসে মর্টারসেলটি নিস্ক্রিয় না করা পর্যন্ত সেখানে পুলিশ পাহাড়া থাকবে ।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১