২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

রাজউকের ১৫০ নথি উদ্ধার কর্মচারীদের কক্ষ থেকে

নিজস্ব সংবাদদাতা , প্রকাশিত হয়েছে-

 

রাজধানী ঢাকার উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মকর্তা-কর্মচারীদের কক্ষ থেকে ১৫০টির মতো নথি উদ্ধার করা হয়েছে। নথিগুলো সংস্থাটির পূর্বাচল নতুন শহর প্রকল্পের।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাজউকের সদস্য (এস্টেট) মোহাম্মদ নূরুল ইসলামের নেতৃত্বে অ্যানেক্স ভবনে পরিচালিত এক অভিযানে নথিগুলো উদ্ধার করা হয়। তবে এ নিয়ে তাৎক্ষণিকভাবে কারও বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি।

মোহাম্মদ নূরুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ’অভিযানে ১৫০টির মতো প্লটের নথি উদ্ধার করা হয়েছে। পাশাপাশি আগামী তিন কার্যদিবসের মধ্যে পূর্বাচলের সবকটি প্লটের নথি রেকর্ড রুমে রেখে আসতে বলা হয়েছে। তিন কার্যদিবস পর আবার এ–সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ করা হবে।’

তিনি বলেন, ’অভিযানে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।’

প্লটের নথি নিয়ে রাজউকের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে নানা ধরনের জালিয়াতি ও প্লটমালিকদের হয়রানি করার অভিযোগ আছে।

সংশ্লিষ্টরা বলছেন, নিয়ম অনুযায়ী নথিগুলো রাজউকের রেকর্ড রুমে থাকার কথা ছিল। কিন্তু সেখানে না রেখে কর্মকর্তা-কর্মচারীদের কাছে রাখা হয়েছিল।

এর আগে ২০১৯ সালের ১৫ অক্টোবর রাজউকের তৎকালীন চেয়ারম্যান সুলতান আহমেদের নেতৃত্বে পরিচালিত আরেক অভিযানে সংস্থাটির অ্যানেক্স ভবনের একটি কক্ষ থেকে ৭০টি প্লটের নথি উদ্ধার করা হয়েছিল। পরে এ ঘটনায় রাজউকের ছয় কর্মকর্তা-কর্মচারীসহ মোট ৯ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে মামলা হয়েছিল।