ফিফা টায়ার এক ফুটবল সিরিজে

বাংলাদেশ হারলো দ্বিতীয় ম্যাচে


নিজস্ব সংবাদদাতা প্রকাশের সময় : মার্চ ২৮, ২০২৩, ৯:২২ অপরাহ্ণ / Print This Post Print This Post
বাংলাদেশ হারলো দ্বিতীয় ম্যাচে

 

স্বাগতিক বাংলাদেশ জাতীয় ফুটবল দল ফিফা টায়ার এক ফুটবল সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারী সিশেলসের কাছে ১-০ গোলে হেরে গেছে । মঙ্গলবার (২৮ মার্চ) সিলেট জেলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে আজকের এই পরাজয়ে ১-১ ম্যাচের সমতায় শেষ হলো সিরিজটি। এর আগে একই ভেন্যুতে অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচে ১-০ গোলে জিতেছিল বাংলাদেশ।

প্রথম ম্যাচে জয় পাওয়ায় আজকের ম্যাচে ড্র করতে পারলেও সিরিজ নিশ্চিত করতে পারতো কোচ হাভিয়ের কাবরেরার শিষ্যরা। কিন্তু ফিফা র‌্যাংকিংয়ে ৭ ধাপ পিছিয়ে থাকা আফ্রিকান দলটির বিপক্ষে ড্র তো দূরের কথা পরাজিত হয়ে সিরিজ নিশ্চিতে ব্যর্থ হয়েছে জামাল ভুঁইয়ার দল।

এখানেই শেষ নয়, বাংলাদেশের দলটি শতভাগ পেশাদার হলেও এর ধারে কাছেও নেই সিশেলস। বাংলাদেশ সফরে আসা দলটির সদস্যরা ফুটবলের পাশাপাশি অন্য পেশায়ও জড়িত।

ম্যাচের প্রথমার্ধে বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েছিল বাংলাদেশ। তবে সুযোগগুলো কাজে লাগাতে ব্যর্থ হয়। ফলে গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে গোল খরা দূর করেন সফরকারী দলের মাইকেল ইয়ান। ম্যাচের ৬২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সিশেলসকে এগিয়ে দেন তিনি। নিজেদের বক্সে বাংলাদেশ দলের সাদ উদ্দিন সিশেলসের ডিফেন্ডার ডেরিল বারট্রান্ডকে ফাউল করায় পেনাল্টির নির্দেশটি দেন কর্তব্যরত ভুটানের রেফারি পেমা টিসেওয়াং। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করতে ভুল করেননি ইয়ান।

দুই মিনিট পরেই গোলটি পরিশোধ করার সুযোগ পেয়েছির স্বাগতিক বাংলাদেশ। ৬৪ মিনিটে ডি বক্স থেকে বদলী খেলোয়াড় মোহাম্মদ ইব্রাহিমের জেড়ালো শটের বলটি অসাধারণ দক্ষতায় ডান দিকে ডাইভ দিয়ে প্রতিহত করেন সিশেলসের গোল রক্ষক আলভিন রড্ডি।

শেষদিকে আরো কয়েকটি আক্রমণ করেছে স্বাগতিকরা। কিন্তু সফল ফিনিশিংয়ের অভাবে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় কোচ হাভিয়ের কাবরেরার শিষ্যরা। শেষ মুহূর্তে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন সদ্য বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া নাইজেরীয় ফরোয়ার্ড এলিটা কিংসলে।

সোহেল রানার পাস থেকে বক্সের ভেতর ফাঁকায় বল পেয়ে তিনি বাঁ পায়ে শট নিলে বল অল্পের জন্য পোস্টের বাইরে চলে যায়। ম্যাচের ৮৬ তম মিনিটে অধিনায়ক জামাল ভূঁইয়ার জোড়ালো শটের বল চলে যায় ক্রসবারের সামান্য ওপর দিয়ে। ফলে আর সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১