ববি শিক্ষার্থীর উদ্যোগে আইটি প্রতিষ্ঠান উদ্বোধন


শুভ মন্ডল, বরিশাল বিশ্ববিদ্যালয় প্রকাশের সময় : মার্চ ৩০, ২০২৩, ১০:৫৯ পূর্বাহ্ণ / Print This Post Print This Post
ববি শিক্ষার্থীর উদ্যোগে আইটি প্রতিষ্ঠান উদ্বোধন

 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী জাহিদ আহনাফ এর উদ্যোগে আইটি প্রতিষ্ঠান “গ্লোবাল আইটি ইনস্টিটিউট” এর উদ্ধোধন করা হয়েছে।প্রতিষ্ঠানটি গড়ে তোলা হয়েছে শিক্ষার্থীদের মাঝে তথ্য প্রযুক্তির জ্ঞান সহজে শেখানোর জন্যে।বিশ্ববিদ্যালয়ের মেইন গেইটের সামনে এইচ এস টাওয়ারের নিচ তলায় প্রতিষ্ঠানটি গড়ে তোলেন।

গত ২২ মার্চ বিকাল ৩ টায় প্রতিষ্ঠানটির উদ্ধোধন করা হয়। প্রতিষ্ঠানটির সম্পর্কে প্রতিষ্ঠানটির পরিচালক জাহিদ আহনাফ বলেন, আমাদের প্রাথমিক উদ্দেশ্য হল একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এর প্রতিনিয়ত যে যে কাজ গুলো দরকার, সেই অনুযায়ী কোর্স আউটলাইন এ বেসিক কম্পিউটার স্কিল তৈরি করা। যাতে করে একজন শিক্ষার্থীকে তার একাডেমিক ক্যারিয়ারে অ্যাসাইনমেন্ট, পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন, এক্সেল ডাটা এনাইলসিস ,রিপোর্ট, প্রজেক্ট, সিভি তৈরি, ইন্টারনেট, ওয়েব ব্রাউজিং ও বিভিন্ন মূল্যবান এডু রিসোর্স এর জন্যে কারো হতাশায় ভুগতে না হয়।

তিনি আরো বলেন, অনেক শিক্ষার্থী আছে যাদের নিজস্ব কম্পিউটার নেই। তারা চাইলে খুব সহজেই আমাদের প্রতিষ্ঠানে এসে আমাদের কম্পিউটার ব্যবহার করে বেসিক কম্পিউটার শিখতে পারবে।

এ বিষয়ে বিইউ আইটি সোসাইটির সভাপতি মোহাম্মদ হোসাইন শাহারিয়ার বলেন, গ্লোবাল আইটি ইন্সটিটিউট এই শিক্ষা প্রতিষ্ঠানটির যতধরনের সহযোগিতার প্রয়োজন আমরা বিইউ আইটি সোসাইটি থেকে পাশে থাকবো। উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনারাও সবাই এসে যুক্ত হবেন এই প্রতিষ্ঠানের সাথে।

ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী জালাল উদ্দীন নিশান বলেন, গ্লোবাল আইটি ইন্সটিটিউট এর পরিচালক অনেকদিন ধরেই চিন্তাভাবনা করেই এই প্রতিষ্ঠান এর যাত্রা শুরু করেছেন।এর আগেও তিনি এই ধরনের বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যুক্ত ছিলো এবং তার যথেষ্ট অভিজ্ঞতাও রয়েছে। তার এই প্রতিষ্ঠানের জন্যে শুভকামনা রইলো।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১