ঝিনাইদহে ৫ প্রতিষ্টানে অনিয়মের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ১ লক্ষ ৫০ হাজার অর্থদণ্ড


ফিরোজ আহম্মেদ, ঝিনাইদহ প্রকাশের সময় : এপ্রিল ১, ২০২৩, ৮:৩৫ অপরাহ্ণ / Print This Post Print This Post
ঝিনাইদহে ৫ প্রতিষ্টানে অনিয়মের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ১ লক্ষ ৫০ হাজার অর্থদণ্ড

 

 

ঝিনাইদহে অপচিকিৎসা বন্ধের লক্ষ্যে ৫ টি প্রতিষ্ঠানকে ১লক্ষ ৫০ হাজার অর্থদণ্ড দিয়ে নগদ টাকা জরিমানা আদায় করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শকেরা।

জানাগেছে, শনিবার( ১ এপ্রিল ২৩) ঝিনাইদহ পৌরসভার অগ্নিবীণা সড়ক, হামদহ বাইপাস ঘোষপাড়া মোড় ও সুরাট বাজারে বাজার যৌথ অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক ভোক্তা অধিকার সংরক্ষণ ঝিনাইদহ এবং সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সদর উপজেলা ঝিনাইদহ। অগ্নিবীণা সড়কে তিনটি ডেন্টাল প্রতিষ্ঠানকে ডাক্তারের নাম ভাঙ্গিয়ে নিজেরাই দাঁতের চিকিৎসা দেওয়ার অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা সহ সতর্ক করেছেন। সুরাট বাজারে ডেন্টাল নামে অপচিকিৎসার অপরাধে এবং কোন লাইসেন্স বা কাগজপত্র না থাকার কারণে বিশ হাজার টাকা জরিমানা আদায় করা সহ ডেন্টাল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। হামদহ ঘোষপাড়া বাইপাস মোড়ে ঝিনাইদহ সিটি হাসপাতাল পরিদর্শন করে ল্যাবে সমস্ত প্রকার মেয়াদ উত্তীর্ণ ওষুধ পাওয়া যায়।

এছাড়াও নিয়মিত কোন মেডিকেল অফিসার না থাকায় একজন মেডিকেল টেকনোলজিস্ট কে ডাক্তার হিসেবে মিথ্যা তথ্য দিয়ে পরিচয় করানোর অপরাধে এবং কোন প্রকার নার্স না থাকার কারণে ১ লক্ষ টাকা অর্থদণ্ড জরিমানা আদায় করা সহ ডাক্তার ও নার্স ব্যতীত ক্লিনিক চালানো যাবেনা এই মর্মে সতর্ক করা হয়েছে।

এই অভিযানে সার্বিক সহযোগিতা করেন ঝিনাইদহ পুলিশ লাইনের সদস্য বৃন্দ ।জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে ।মোট ৫ টি প্রতিষ্ঠান ১ লক্ষ ৫০ হাজার অর্থদণ্ড মামলায় নগদ জরিমানার টাকা আদায় করা হয়েছে।


আর্কাইভ