পটুয়াখালীতে লেবার দিয়ে কাজ না করে কর্মসূচির টাকা আত্মসাতের অভিযোগ


সুনান বিন মাহাবুব, পটুয়াখালী প্রকাশের সময় : এপ্রিল ১, ২০২৩, ৯:৫৮ অপরাহ্ণ / Print This Post Print This Post
পটুয়াখালীতে লেবার দিয়ে কাজ না করে কর্মসূচির টাকা আত্মসাতের অভিযোগ

 

 

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধুলাসার ইউনিয়নে ১২৮ জন লেবারের মাধ্যমে ৪০ দিনের কর্মসূচির ২০ লক্ষাধিক টাকার কাজ যথাযথ ভাবে সম্পন্ন না করে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ বিষয়ে কলাপাড়ার ইউএনও জাহাঙ্গীর হোসেন কর্তৃক একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর আগে ধুলাসার গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম পটুয়াখালীর জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়েছে, ২০ লাখ ৪৮ হাজার টাকা ব্যয় দেখিয়ে ২০২২/২৩ অর্থ বছরে ৪০ দিনের কর্মসূচির আওতায় ধুলাসার ইউনিয়নে দুই’টি সড়কের কাজ ১২৮ জন হতদরিদ্র লেবার দিয়ে করানো হয়নি। মেশিন দিয়ে কাজ করে প্রকল্প বাস্তবায়ন কমিটি (সিপিসি) টাকা আত্মসাৎ করেছে। অভিযোগের প্রেক্ষিতে পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের তথ্য ও অভিযোগ শাখা থেকে কলাপাড়ার উপজেলা নির্বাহী অফিসার কে তদন্ত করে প্রতিবেদন প্রদানের নির্দেশ দেওয়া হয়। এর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর হোসেন শনিবার(১ এপ্রিল) বিষয়টি তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি করেছেন।

এ বিষয় উক্ত কাজের সিপিসি ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, একজন মহিলা মেম্বারের সঙ্গে কাজ নিয়ে তর্কাতর্কি হয়েছে যার কারণে এই অভিযোগ করা হয়েছে।

কলাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির জানান, পরিষদের সদস্যদের নিজেদের বিরোধ কে কেন্দ্র করে এই অভিযোগ করা হয়েছে।


আর্কাইভ