বেঙ্গালুরু অধিনায়ক পরাজয়ের সঙ্গে ১২ লক্ষ টাকাও গচ্চা দিলেন


ক্রীড়া ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ১১, ২০২৩, ৭:২৫ অপরাহ্ণ / Print This Post Print This Post
বেঙ্গালুরু অধিনায়ক পরাজয়ের সঙ্গে ১২ লক্ষ টাকাও গচ্চা দিলেন

২১২ রান করেও ঘরের মাঠে শ্বাসরূদ্ধকর ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের কাছে ১ উইকেটে হারতে হবে কল্পনাও করতে পারেনি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সমর্থকরা। এবার দলটির ভক্ত-সমর্থকদের জন্য আরও একটি দুঃসংবাদ। বেঙ্গালুরু অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিকে পড়তে হচ্ছে শাস্তির খাঁড়ায়।

বাদ যায়নি লখনৌ সুপার জায়ান্টসও। ম্যাচ জিতলেও দলের বোলারকে তিরস্কার করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

মন্থর বোলিংয়ের জন্য জরিমানা করা হয়েছে কোহলিদের। বোলিং শেষ করার নির্দিষ্ট সময়ের চেয়ে ২ ওভার পিছিয়ে ছিল বেঙ্গালুরু। ফলে ম্যাচের শেষ ওভারে ৫ জনের বদলে মাত্র ৪ জন ক্রিকেটারকে ৩০ গজ বৃত্তের বাইরে রাখতে পেরেছিল বেঙ্গালুরু। ম্যাচ শেষে দলের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, ‘এই বছরের আইপিএলে এটাই আরসিবির প্রথম জরিমানা। আইপিএলের কোড অব কনডাক্টের আওতায় ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে অধিনায়ককে।’

লখনৌয়ের জিততে ১ বলে দরকার ছিল ১ রান। বেঙ্গালুরুর উইকেটরক্ষক দীনেশ কার্তিকের ভুলে ১ রান নিয়ে নেয় লখনৌ। রান নেওয়ার পরে আনন্দের চোটে নিজের হেলমেট মাটিতে ছুড়ে দিয়ে উল্লাস করতে থাকেন লখনৌয়ের বোলার আভেশ খান। এ ধরনের উল্লাস ভাল ভাবে নেয়নি বিসিসিআই। এ কারণে আভেশকে তিরস্কার করা হয়েছে।

বিসিসিআই আরও এক বিবৃতিতে জানিয়েছে, ‘আবেশ লেবেল-১ অপরাধ করেছে। যেহেতু এটাই ওর প্রথম অপরাধ তাই ওকে তিরস্কার করে ছেড়ে দেওয়া হয়েছে। পরেও এই ধরনের ভুল করলে বড় শাস্তি পেতে হতে পারে।’

ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ২১২ রান করে বেঙ্গালুরু। জবাবে লখনৌ ব্যাট করার সময় প্রথম ১০ ওভারে মনে হয়েছিল, কোহলিরা ম্যাচ জিতে গেলেন; কিন্তু মার্কাস স্টোইনিজ ও নিকলাস পুরানের দাপটে ম্যাচে ফেরে লখনৌ। শেষ ওভারে জিততে লোকেশ রাহুলদের দরকার ছিল ৫ রান। টান টান ম্যাচে শেষ বলে ম্যাচ জিতেছেন রাহুলরা।

SK24/SMK/DESK


আর্কাইভ