২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

শ্রমিকদলের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা

মোঃ বেল্লাল হোসেন, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি , প্রকাশিত হয়েছে-

পটুয়াখালী দশমিনা উপজেলায় শ্রমিক দলের উদ্যোগে মহান মে দিবস উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলেচনা সভার আয়োজন করা হয়।

সোমবার সকাল ১০ টায় বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে র‍্যালিটি ডাক বাংলা রাস্তা পর্যন্ত আসার পর আবার বিএনপি অস্থায়ী কার্যালয়ে শেষ হয়। পরে বিএনপি অস্থয়ী কার্যালয়ে আলোচনা সভা ও দেয়া মুনাজাত অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা শ্রমিক দলের আহবায়ক মোঃ অলিউল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আবদুল আলিম তালুকদার।

আরো উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এ্যাড.খোরশেদ আলম, প্রধান বক্তা ছিলে উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ  সম্পাদক ফখরুজ্জামান বাদল, যুবদলের আহবায়ক এ্যাড.এনামুল হক রতন, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক যোবায়ের হোসেন আককাচ, ছাত্র দলের সভাপতি কাজী তানজিদ আহমেদ রিডেন সহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের বিএনপি ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান বক্তা বলেন রাস্ট্রের চালিকা শক্তি শ্রমিক। শ্রমিকের একটি বড় অংশ গার্মেন্টস শিল্প।  শ্রমিকেরা তাদের নেয্য অধিকার থেকে বঞ্চিত। আওয়ামী সরকারে সময় কালে শ্রমিকরা নেয্য পাওয়া থেকে তাদের অধিকার হরন করে পদে পদে নির্যাতন আর শোষন করে যাচ্ছে সরকার। শ্রমিকরা তাদের অধিকার আদায়ে রাজ পথে নামলে পুলিশের লাটিচার্জসহ মামলায় অভিযুক্ত হয়ে জেল খাটতে হয়। সরকার গনতন্ত্রের কথা মুখে বললেও তাদের কার্যক্রমে গনতন্ত্রের কোন ছোয়া  নেই। বিএনপি সরকার সময় কালে মনবতার মা, বারবার নির্বাচিত প্রধানমন্ত্রী  বেগম খালেদা জিয়া শ্রমিকদের সর্বোচ্চ সন্মানের চোঁখে দেখতেন এবং তাদের সকল অধিকা বাস্তবায়নে ছিলো সোচ্চার। বিএনপি শ্রমিকদের কথা বলে গনতন্ত্রের কথা বলে দেশের অসহায়,হতদরিদ্র খেটে খাওয়া সাধারণ জনগনের কথা বলে।  আওয়ামীলীগ সরকারের নির্যাতনে আজ সাধারণ জনগন মুখ ফরিয়ে নিচ্ছে। আমি বলতে চাই আওয়ামীলীগ সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ তাদের পদত্যাগ করে নিরাপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের আহবান জানাই।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা শ্রমিক দলের সদস্য সচিব মোঃ কাওসার খান রিকোজ।

SK24/SMK/DESK