১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের ভেন্যু ফাঁস সূচি প্রকাশের আগেই

ক্রিড়া ডেস্ক , প্রকাশিত হয়েছে-

 

ওয়ানডে বিশ্বকাপ ভারতের মাটিতে শুরু হতে এখনও চার মাস বাকি। চূড়ান্ত হয়নি সূচি। তবে তার আগেই আগেই ফাঁস হয়ে গেছে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের ভেন্যু ও দুই প্রতিপক্ষের নাম। ক্রিকেটভিত্তিক সংবাদ মাধ্যম ক্রিকবাজ তাদের এক নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে।

ক্রিকবাজ জানিয়েছে, আগামী ৫ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ মাঠে গড়াতে পারে। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করবে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্সআপ নিউজিল্যান্ড। যা অনুষ্ঠিত হবে এক লাখের বেশি দর্শক ধারণক্ষম আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। একইভাবে এই মাঠেই অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচটি। ম্যাচটি হবে ১৯ নভেম্বর।

এছাড়াও সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে চেন্নাইয়ে। অন্যদিকে ১৫ অক্টোবর ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখবে ক্রিকেট বিশ্ব। এছাড়াও সংবাদ মাধ্যমটি জানিয়েছে, এশিয়া কাপে অংশ গ্রহণ নিয়ে ভারতের অনিশ্চয়তা থাকলেও বিশ্বকাপ খেলতে ভারত সফরের বিষয়ে সম্মত হয়েছে পাকিস্তান। তবে ভারতের বিপক্ষে ম্যাচটি তারা মোদি স্টেডিয়ামে খেলতে চায় না।

উল্লেখ্য, এবারের বিশ্বকাপে অংশ নেবে দশটি দল। যেখানে আয়োজক ভরতসহ সরাসরি খেলবে সাতটি দল। যাদের মধ্যে আছে বাংলাদেশ, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা। বাকি দুটি দল আসবে প্লে অফ থেকে। জুন-জুলাইয়ে জিম্বাবুয়েতে ওই প্লে অফে লড়বে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা ছাড়াও নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড, নেপাল, স্কটল্যান্ড, ওমান, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক জিম্বাবুয়ে।