ব্যক্তিগত চ্যাট লক করবেন যেভাবে হোয়াটসঅ্যাপে


তথ্যপ্রযুক্তি ডেস্ক প্রকাশের সময় : মে ১৮, ২০২৩, ৩:৫৬ অপরাহ্ণ / Print This Post Print This Post
ব্যক্তিগত চ্যাট লক করবেন যেভাবে হোয়াটসঅ্যাপে

হোয়াটসঅ্যাপে এখন আপনার জরুরি বা ইচ্ছামতো যে কোনো চ্যাট লক করে রাখতে পারবেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে এলো একটি নতুন ফিচার। ফিচারটির নাম ‘লক চ্যাট’।

এবার থেকে যে কোনো চ্যাট তালা মেরে রাখতে পারবেন ইউজাররা। তৃতীয় কোনো ব্যক্তি তার হদিশ পাবে না। এমনকি লক করা চ্যাটগুলো আপনার সাধারণ ইনবক্সেও থাকবে না। ব্যবহারকারীরা যেসব চ্যাট সুরক্ষিত রাখতে চান সেগুলো সিলেক্ট করে লক করে রাখতে পারেন। সেসব চ্যাটগুলো ইনবক্সে দেখা যাবে না তবে আলাদা ফোল্ডারে স্টোর হবে।

পাসওয়ার্ড বা বায়োমেট্রিক্সের মাধ্যমে সেই সকল চ্যাট লক করা যাবে। যতক্ষণ না পর্যন্ত চ্যাট আনলক করা হচ্ছে ততক্ষণ উক্ত ফোল্ডারেই সেভ থাকবে চ্যাটগুলো। চ্যাট লক হওয়ার পাশাপাশি সেই চ্যাটের সব মেসেজ এবং নোটিফিকেশনও অটোমেটিক হাইড হয়ে যাবে।

বর্তমানে মেসেজিংয়ের ক্ষেত্রে অনেকের কাছেই ভরসাযোগ্য মাধ্যম হোয়াটসঅ্যাপ। দ্রুত এবং সুরক্ষিত উপায়ে কথা বলা যায় এই অ্যাপে। আরও রয়েছে ভয়েস কলিং এবং ভিডিও কলিংয়ের সুবিধাও। তবে চ্যাটিংয়ের ক্ষেত্রে কথোপকথন ফাঁস হওয়ার আশঙ্কা থাকতো অনেক বেশি।

হোয়াটসঅ্যাপ এবার ব্যবহারকারীদের চ্যাট সুরক্ষিত এবং গোপন রাখতে এই ফিচার নিয়ে হাজির হয়েছে। যদিও হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীর নিরাপত্তায় নানান ধরনের ফিচার যুক্ত করেছে। তবে এবার চ্যাট লকের মাধ্যমে ব্যবহারকারীদের ব্যক্তিগত বা জরুরি চ্যাটগুলো লুকিয়ে রাখার উপায় এনেছে প্ল্যাটফর্মটি। চলুন জেনে নেওয়া যাক কীভাবে ব্যবহার করবেন ফিচারটি-

এই ফিচার অন করার জন্য প্রথমে হোয়াটসঅ্যাপটি লেটেস্ট ভার্সনে আপডেট করতে হবে। তারপর অ্যাপ ওপেন করে যেই চ্যাট লক করতে চান সেখানে ট্যাপ করতে হবে। তারপর একটি লক অপশন আসবে সেটি সিলেক্ট করে পাসওয়ার্ড বা ফিঙ্গারপ্রিন্ট দিয়ে লক করে রাখতে পারবেন। ব্যক্তিগত চ্যাটের পাশাপাশি গ্রুপ চ্যাটও এই ফিচারের মাধ্যমে লক করা যাবে।

সূত্র: ইন্ডিয়া টুডে

SK24/SMK/DESK


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১