২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শুক্রবার সন্ধ্যাপর মাদ্রাসার নিয়োগ পরীক্ষা নিলেন ডিজির প্রতিনিধি

ফিরোজ আহম্মেদ, ঝিনাইদহ , প্রকাশিত হয়েছে-

 

 

শুক্রবার সন্ধ্যা ৬ টার দিকে মাদ্রাসায় প্রবেশ করলেন মহাপরিচালকের প্রতিনিধি। কয়েকজন পরীক্ষার্থীও উপস্থিত। এরপর একটি কক্ষে আয়োজন করা হয় নিয়োগ পরীক্ষা। দুটি পদে কয়েকজন পরীক্ষার্থীও অংশ নেন সেই পরীক্ষায়। এমনই ঘটনা ঘটেছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শোয়াইব নগর কামিল মাদ্রাসায়।

জানা গেছে, শোয়াইব নগর কামিল মাদ্রাসায় দুটি পদে নিয়োগ পরীক্ষা গ্রহণ করার কথা ছিল বিকেল ৩ টায়। কিন্তু দুটি পদের নিয়োগ পরীক্ষা শুরু হয় সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে। এই পরীক্ষা নিতে শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপ-পরিচালক (প্রশাসন) জাকির হোসাইন। এ মাদ্রাসায় অফিস সহকারী ও নিরাপত্তা প্রহরী পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুটি পদে মোট ৭ জন প্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে। সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে লিখিত পরীক্ষা শেষে প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হয় বলে জানায় মাদ্রাসায় নিয়োগের সঙ্গে সংশ্লিষ্ট একটি সুত্র। এ রিপোর্ট লেখা (রাত ৮ টা) পর্যন্ত নিয়োগ পরীক্ষার কার্যক্রম চলছিল।

শোয়াইব নগর কামিল মাদ্রাসার অধ্যক্ষ নুরুল হুদা জানান, অফিস সহকারী পদে ৬ জন ও নিরাপত্তা প্রহরীতে ৪ জন নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে। ডিজির প্রতিনিধি স্যারের অন্য আরেকটি বোর্ড থাকায় নিয়োগ পরীক্ষা নিতে সন্ধ্যা হয়ে গেছে।

এ ব্যাপারে জানতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপ-পরিচালক (প্রশাসন) জাকির হোসাইনের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।