বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ,চীফ হুইপসহ বিশেষজ্ঞদের স্থান পরিদর্শন

প্রকৌশলী গবেষনা ইনষ্টিটিউট নির্মান হবে মাদারীপুরে


জাহিদ হাসান, মাদারীপুর প্রকাশের সময় : মে ২৭, ২০২৩, ৮:০২ অপরাহ্ণ / Print This Post Print This Post
প্রকৌশলী গবেষনা ইনষ্টিটিউট নির্মান হবে মাদারীপুরে

 

দেশের প্রকৌশলীদের দক্ষ ও বিশ্বমানের হিসেবে গড়ে তুলতে দেশে প্রথমবারের মতো নির্মান করা হবে প্রকৌশলী গবেষনা ও প্রশিক্ষন ইনষ্টিটিউট।

শনিবার (২৭ মে) সকালে পদ্মা সেতু সংলগ্ন মাদারীপুরের শিবচর রেল স্টেশন ও ইলিয়াস আহমেদ চৌধুরী ট্রমা সেন্টারের পাশে প্রকল্পের স্থান পরিদর্শনে এসে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরীসহ প্রকৌশল বিশেষজ্ঞ টিমের সদস্য, প্রশাসনিক কর্মকর্তা ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে এক অন্য উচ্চতায় নিয়ে গেছেন। সারা পৃথিবী মনে করে বাংলাদেশ একটা উদাহরন হিসেবে দাড়াচ্ছে। তাই আমরা চাচ্ছি যে সকল পেশাদাররা কাজ করে তাদের প্রশিক্ষন প্রয়োজন আছে। প্রশিক্ষনের সাথে গবেষনা যোগ করে সারা দুনিয়ার সাথে টক্কর দিতে হবে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী বলেন, চীফ হুইপ মহোদয় প্রকল্পের জন্য আমাদের যে এলাকাটি দেখিয়েছেন। জায়গাটা খুবই সুন্দর। ঢাকা শহরের কোলাহল থেকে একটু দুরে। অথচ দিনে যাওয়া আসাতে কোন প্রবলেম নাই। এই জায়গায় প্রতিষ্ঠানটি করতে পারলে সারা বাংলাদেশ উপকৃত হবে।

মন্ত্রী আরো বলেন, আমাদের প্রকৌশলীদের জন্য আলাদা কোন গবেষনা প্রতিষ্ঠান নেই। আমরা সেই কাউন্সিলটা এখানে করবো। এখানে শুধু সিভিল প্রকৌশলীদের জন্য নয় সব ধরনের প্রকৌশলীদের জন্য এ গবেষনা করার সুযোগ থাকবে। এক সময় বাংলাদেশের বাইরের প্রকৌশলীরা এসেও এখানে গবেষনা করবেন।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১