টেস্ট ইতিহাসে বাংলাদেশ প্রথমবার যে ইতিহাস গড়লেন পেসাররা


স্পোর্টস ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ২, ২০২৪, ৯:৪৮ অপরাহ্ণ / Print This Post Print This Post
টেস্ট ইতিহাসে বাংলাদেশ প্রথমবার যে ইতিহাস গড়লেন পেসাররা

 

 

বাংলাদেশ দুই টেস্ট সিরিজের পাকিস্তানের বিপক্ষ প্রথমটিতে ১০ উইকেটের দুর্দান্ত এক জয় পায় । এরপর দ্বিতীয় টেস্টেও নিয়ন্ত্রণে আছে টাইগাররাই। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের অলআউট করেছে ১৭২, জয়ের জন্য সফরয়ারীদের লক্ষ্য দাঁড়িয়েছে ১৮৫ রান। দ্বিতীয় ইনিংসে শান মাসুদের দলকে অল্প রানেই আটকে দেয়ার কৃতিত্ব টাইগার পেসারদের, তা করতে গিয়ে দারুণ এক রেকর্ডও গড়েছেন পেসাররা।

প্রথম ইনিংসে বাংলাদেশ ২৬২ রানে অল আউট হওয়ার পর গতকাল তৃতীয় দিনের শেষবেলায় দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নামে পাকিস্তান। হাসান মাহমুদের তোপে কালই দুই উইকেট হারায় পাকিস্তান। এরপর আজ দিনের শুরুতেই আঘাত হানেন তাসকিন আহমেদ, তাঁর বলে আউট হন সাইম আইয়ুব।

এরপর বাকি কাজটুকু করেছেন হাসান মাহমুদ এবং নাহিদ রানা। পাকিস্তানকে অল আউট করার পথে হাসান মাহমুদ আজ আরও ৩ উইকেট নিয়েছেন। গতকাল আব্দুল্লাহ শফিক এবং খুররম শাহজাদকে ফেরানো এই পেসার আজ মোহাম্মদ রিজওয়ানের গুরুত্বপূর্ণ উইকেটটি নিয়েছেন। এরপর মোহাম্মদ আলী এবং আমির হামজাকেও সাজঘরের পথ দেখান তিনি। ক্যারিয়ারে প্রথমবারের মত ৫ উইকেটের দেখাও পেয়েছেন এই পেসার।

এদিকে তরুণ পেসার নাহিদ রানাও আজ বল হাতে ছিলেন দুর্দান্ত। শান মাসুদকে দিয়ে শুরু, এরপর সোউ শাকিল এবং বাবর আজমের গুরুত্বপূর্ণ উইকেট দুটিও নিয়েছেন রানা। শেষদিকে তাঁর বলেই আউট হয়েছেন আবরার আহমেদও।

দুর্দান্ত বোলিং করা পেসাররাই দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের সবগুলো উইকেট নিয়েছেন। বাংলাদেশের টেস্ট ইতিহাসে এবারই প্রথমবারের মত প্রতিপক্ষের সবগুলো উইকেট পেয়েছেন পেসাররা। ওয়ানডেতে দুইবার সবগুল উইকেট নিলেও টেস্টে এমন ঘটনা টাইগার পেসারদের জন্য এবারই প্রথম।


আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০