প্রেমিকের দেওয়া আগুনে উগান্ডার অলিম্পিয়ানের মৃত্যু


স্পোর্টস ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ৫, ২০২৪, ৭:৫৫ অপরাহ্ণ / Print This Post Print This Post
প্রেমিকের দেওয়া আগুনে উগান্ডার অলিম্পিয়ানের মৃত্যু

দুঃস্বপ্নেও ভাবেননি হয়তো রেবেকা চেপতেগুই। উগান্ডার এই ম্যারাথনার অনুশীলন করেন কেনিয়ায়। রোববার (১ সেপ্টেম্বর) সেখানেই মর্মান্তিক দুর্ঘটনার শিকার হয়ে থাকেন তার প্রেমিক ড্যানিয়েল এনডিয়েমার থেকে। তার প্রেমিক পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছিলেন এই উগান্ডার অ্যাথলেটের শরীরে। সেই আগুনে শরীরের ৭৫ শতাংশই ঝলসে পুড়ে যায় রেবেকার। সংকটাপন্ন অবস্থায় কেনিয়ার এলডোরেটেরের এক হাসপাতালে চিকিৎসাধীনও ছিলেন এই অ্যাথলেটের। সেই ঘটনায় আজ বৃহস্পতিবার মৃত্যু হয়েছে রেবেকার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে বিষয়টি জানায় উগান্ডার অ্যাথলেটিকস ফেডারেশন।

উগান্ডার অ্যাথলেটিকস ফেডারেশন এক্সে লেখেন, ‘আমাদের অ্যাথলিট রেবেকা চেপ্টেগির মৃত্যুতে আমরা গভীরভাবে দুঃখিত, আজ সকালে যিনি দুঃখজনকভাবে গার্হস্থ্য সহিংসতার শিকার হয়েছিলেন। একটি ফেডারেশন হিসাবে, আমরা এই ধরনের কাজের নিন্দা জানাই এবং ন্যায়বিচারের আহ্বান জানাই। তার আত্মা শান্তিতে থাকুক।’

কেনিয়ার এলডোরেটেরের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন রেবেকা। শুক্রবারই তাকে অন্য একটি হাসপাতালে স্থানান্তরের কথা ছিলো, কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তার অবস্থার অবনতি হতে থাকে। তিনি এলডোরেটেরের আইসিইউতে ভর্তি ছিলেন। কেনিয়ার ওই হাসপাতালের প্রধান ডা. মেনাশ স্থানীয় গণমাধ্যমকে বলেন, ‘দুর্ভাগ্যবশত গত কাল রাতে ওঁর সব অঙ্গ কাজ করা বন্ধ করে দেয়।’

ডা. মেনাশ আরও জানান, চেপ্টেগির প্রাক্তন প্রেমিককেও হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে তার শরীর কম গুরুতরভাবে পুড়েছে। তিনি এখনও নিবিড় পরিচর্যায় রয়েছেন। তবে তার অবস্থা ‘উন্নতির দিকে এবং স্থিতিশীল’ রয়েছে।

সাম্প্রতিক সময়ে কেনিয়ায় নারী ক্রীড়াবিদদের বিরুদ্ধে সহিংসতা বৃদ্ধি পেয়েছে, এমনকি এ ধরণের ঘটনায় কয়েকজনের মৃত্যু পর্যন্ত হয়েছে। নারী ক্রীড়াবিদদের বিরুদ্ধে সহিংসতার ক্রমবর্ধমান ঘটনায় উদ্বেগ বিরাজ করছে দেশটিতে।

এদিকে রেবেকার পরিবার এখনও তার মৃত্যু নিশ্চিত করেনি। তবে যে হাসপাতালে তিনি ভর্তি ছিলেন সে হাসপাতালের প্রধান ডাঃ ওয়েন মেনাশ, স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, রেবেকা মারা গেছেন। রেবেকার প্রেমিককেও তূলনামূলক কম আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি এখনও নিবিড় পরিচর্যায় রয়েছেন। তবে তার অবস্থার উন্নতি হয়েছে এবং স্থিতিশীল পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন মেনাশ।

গত প্যারিস অলিম্পিকের ম্যারাথনেও অংশ নিয়েছেন রেবেকা। ৪৪তম হয়েছিলেন সেখানে। প্যারিস অলিম্পিক শেষে আবার কেনিয়া ফিরে এসেছিলেন রেবেকা। সেখানেই প্রেমিক ড্যানিয়েল এনডিয়েমা পেট্রল ঢেলে আগুন দেন তার শরীরে।


আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০