নেতানিয়াহুকে আর কোনো অর্থ নয়: মার্কিন সিনেটর


আন্তর্জাতিক ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ১২, ২০২৪, ৬:৩২ অপরাহ্ণ / Print This Post Print This Post
নেতানিয়াহুকে আর কোনো অর্থ নয়: মার্কিন সিনেটর

 

 

গাজায় চলমান যুদ্ধের জন্য ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে আর কোনো অর্থ বরাদ্দ দেওয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন মার্কিন সিনেটর বার্নি স্যান্ডার্স।

বুধবার সামাজিক মাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেওয়া এক পোস্টে তিনি লেখেন, এ সপ্তাহে গাজার একটি ‘মানবিক অঞ্চলে’ ইসরাইলি হামলায় ১৯ জন নিহত এবং বহু আহত হয়েছেন। পশ্চিম তীরে এক মার্কিন কর্মীকে মাথায় গুলি করে হত্যা করা হয়েছে। আর এখন (বুধবার) আরেকটি স্কুলে বোমা হামলা হয়েছে, যেখানে ১৪ জন নিহত হয়েছেন। যার মধ্যে ৬ জন জাতিসংঘের সাহায্যকর্মী ছিলেন।

এর পরই স্যান্ডার্স বলেন, ‘যথেষ্ট হয়েছে। নেতানিয়াহুর যুদ্ধ মেশিনের জন্য আর কোনো অর্থ নয়’।

এদিকে গত শুক্রবার নাবলুসের বাইরে বৈতা শহরে অবৈধ ইহুদী বসতির বিরুদ্ধে প্রতিবাদকালে ২৬ বছর বয়সি তুর্কি আমেরিকান কর্মী আইশেনুর এজগি আইগিকে হত্যা করে ইসরাইলি বাহিনী। এ হত্যাকাণ্ড বিশ্বব্যাপী প্রতিক্রিয়া সৃষ্টি করে।

যদিও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ ঘটনাকে স্রেফ একটি ‘দুর্ঘটনা’ আখ্যা দেন এবং দাবি করেন যে, গুলিটি মাটিতে লেগে প্রতিফলিত হয়ে আইগিকে আঘাত করে।

বাইডেন এখনও আইগির পরিবারকে কোনো শোকবার্তা দেননি। তবে পরে তিনি বলেন, এ হত্যাকাণ্ডে আমি ক্ষুব্ধ এবং গভীরভাবে দুঃখিত। এ ঘটনার সম্পূর্ণ দায়বদ্ধতা নিশ্চিত করতে হবে এবং ইসরাইলকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে, এমন ঘটনা যেন আর না ঘটে।

মার্কিন সিনেটর বার্নি স্যান্ডার্স দীর্ঘদিন ধরেই বাইডেন প্রশাসনের সমালোচনা করে আসছেন। বিশেষত গাজায় চলমান যুদ্ধের জন্য ইসরাইলকে সমর্থন দেওয়ার বিষয়ে।

গত বছরের ৭ অক্টোবর থেকে শুরু হওয়া এ যুদ্ধে এখন পর্যন্ত ৪১ হাজার ১১৮ জন ফিলিস্তিনি নিহত এবং ৯৫ হাজার ১২৫ জন আহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। সূত্র: আনাদোলু এজেন্সি

 

 


আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০