১৫ বছরের চেষ্টায় পেলেন আমেরিকা যাওয়ার ভিসা, মাঝপথে বিমানে মৃত্যু


হায়াতুজ্জামান মিরাজ, আমতলী (বরগুনা) প্রতিনিধি। প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৮, ২০২৪, ৬:৫১ অপরাহ্ণ / Print This Post Print This Post
১৫ বছরের চেষ্টায় পেলেন আমেরিকা যাওয়ার ভিসা, মাঝপথে বিমানে মৃত্যু

১৫ বছরের চেষ্টায় স্ত্রী ও দুই নিয়ে আমেরিকায় যাওয়ার ভিসা পান বরগুনার তালতলী উপজেলার বগীরহাট এলাকার অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক, বিশিষ্ট ক্রীড়ানুরাগী মো. নজরুল ইসলাম ডাকুয়া (৪৭)।

সবকিছু ঠিকঠাক করতে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত আড়াইটার দিকে তিনি একা ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ছেড়ে যাওয়া সিএক্স-৬৬২ নামের একটি ফ্লাইটে আমেরিকার উদ্দেশ্যে রওনা দেন। বিমানটি হংকং বিমানবন্দরে ল্যান্ড করার কিছুক্ষণ আগে হঠাৎ অসুস্থ্য হয়ে পড়েন নজরুল ইসলাম ডাকুয়া। পরে ওই বিমানেই তিনি মারা যান।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, প্রায় ১৫ বছরের চেষ্টায় স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে আমেরিকায় যাওয়ার ভিসা পান কলেজ শিক্ষক নজরুল ইসলাম ডাকুয়া। সবকিছু গুছিয়ে স্ত্রী-সন্তানদের নিয়ে গিয়ে স্থায়ীভাবে আমেরিকায় বসবাস করার কথা ছিল নজরুল ইসলামের। সবকিছু গুছাতে তিনি মঙ্গলবার রাতে একাই আমেরিকা যাচ্ছিলেন। পথিমধ্যে বিমানটি হংকং বিমানবন্দরে ল্যান্ড করার কিছুক্ষণ আগে হঠাৎ তিনি অসুস্থ্য হয়ে পড়েন এবং ওই বিমানের মধ্যেই তার মৃত্যু হয়। পরে বিমান কর্তৃপক্ষ হংকং বিমানবন্দরেই তার মরদেহ নামিয়ে রেখে গন্তব্যে চলে যায়।।

নিহত নজরুল ইসলামের স্ত্রীর বোনের ছেলে মো. সাইফুল ইসলাম মিরাজ বলেন, প্রায় ১৫ বছরের চেষ্টায় আমার খালু, খালা ও খালাতো ভাই, বোন আমেরিকা যাওয়ার ভিসা পেয়েছিলেন। সেখানে সবকিছু ঠিকঠাক করে পরে পরিবার নিয়ে যাওয়ার জন্য তিনি আগেই আমেরিকায় রওয়ানা হয়ে যান। কিন্তু যাওয়ার পথে বিমানের মধ্যেই তার মৃত্যু হয়। ধারণা করা হচ্ছে বিমানের মধ্যে স্ট্রোক করেই তার মৃত্যু হয়েছে।

তিনি আরো বলেন, আমার খালুর দুই ভাই অনেক আগ থেকেই আমেরিকায় বসবাস করতেন। খবর পেয়ে তারা হংকংয়ের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। সেখান থেকে সব আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তার মরদেহ বাংলাদেশে নিয়ে আসবেন।


আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০