খুলনার ডুমুরিয়ায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরো ২০০টি পরিবার


খুলনা প্রতিনিধিঃ প্রকাশের সময় : মার্চ ২১, ২০২৩, ৯:২৫ অপরাহ্ণ / Print This Post Print This Post
খুলনার ডুমুরিয়ায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরো ২০০টি  পরিবার

‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহপ্রদান কার্যক্রম চলমান রয়েছে। আগামী ২২ মার্চ (বুধবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল সাড়ে ১০টায় ডুমুরিয়া উপজেলায় তৃতীয় এবং চতুর্থ পর্যায়ের মোট ২০০টি ভূমিহীন-গৃহহীন পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করবেন।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আজ মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ায় কর্মরত স্থানীয় সাংবাদিকদের সাথে প্রেসব্রিফিং এ এসকল তথ্য জানান।

উপজেলা নির্বাহী অফিসার তাঁর বক্তৃতায় বলেন, উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের পুনর্বাসনের কাজ সফলভাবে পরিচালিত হচ্ছে। চতুর্থ পর্যায়ে প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয় প্রায় দুই লাখ ৮৪ হাজার পাঁচশত টাকা। প্রধানমন্ত্রীর উদ্বোধন অনুষ্ঠান সফল করার জন্য তিনি গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন।

প্রেসব্রিফিং এ জানানো হয়, ক শ্রেণির পরিবার যার জমি ও ঘর কিছুই নেই এমন ভূমিহীন-গৃহহীন, ছিন্নমূল ও অসহায় দরিদ্র পরিবার এবং খ শ্রেণির পরিবার যার সর্বোচ্চ ১০ শতাংশ জমির সংস্থান আছে কিন্তু ঘর নেই এমন পরিবার। ক শ্রেণির পরিবারের জন্য অগ্রাধিকার ভিত্তিতে সরকারি নিস্কন্টক খাস জমি, সরকারিভাবে ক্রয়কৃত জমি, সরকারের অনুকূলে কারও দানকৃত জমি অথবা রিজিউমকৃত জমিতে ভূমিহীন-গৃহহীনদের ২শতক জমিসহ সেমিপাকা একক গৃহ প্রদানের মাধ্যমে পুনর্বাসন করা হচ্ছে। আগামী কাল ডুমুরিয়া উপজেলায় ২০০টি ঘর হস্তান্তরের মাধ্যেমে চার দফায় মোট ১ হাজার ৫টি ঘর বরাদ্ধের মাইল ফলক ছুয়ে যাবে।

মতবিনিময় ও প্রেসব্রিফিং এ উপস্হিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার(ভূমি) আফরোজ শাহীন খসরু,উপজেলা প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আশরাফ হোসেন,ডুমুরিয়া প্রসক্লাব সভাপতি এস,এম জাহাঙ্গীর আলমসহ প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১